পরিবারকে বুটের সঙ্গে বেঁধেছেন মেসি
পরিবারকে বুটের সঙ্গে বেঁধেছেন মেসি

সংগৃহীত ছবি

পরিবারকে বুটের সঙ্গে বেঁধেছেন মেসি

অনলাইন ডেস্ক

ক্যারিয়ারের পড়ন্ত বেলায় নিজের শেষ বিশ্বকাপ খেলছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। তাকে ঘিরেই আশার পালে হাওয়া লেগেছে আর্জেন্টাইন ফুটবল প্রেমীদের মধ্যে। দলকে একটি শিরোপা এনে দিয়ে ক্যারিয়ার জুড়ে আজন্ম আক্ষেপের নাম হয়ে থাকা বিশ্বকাপ জয়ের স্বাদ পেতে চান মেসি। মেক্সিকোর বিপক্ষে গোল করে মেসি যেন সে বার্তায় দিয়েছেন দলকে।

তবে বিশ্বকাপে একা খেলছেন না মেসি। সঙ্গে আছে তার পুরো পরিবার। বুটে পরিবারকে বেঁধেছেন মেসি। সেই বুট পরেই গোলের দেখা পেয়েছেন মেক্সিকোর বিপক্ষে।

খেলতে নামবেন পোল্যান্ডের বিপক্ষেও। যে বুট জোড়া ম্যাচে নামলে বাড়তি সাহসী করে তুলে মেসিকে। কী আছে বিশেষ সেই বুট জোড়ায়?

জানা গেছে, বুট দুটি বিশেষভাবে শুধু মেসির জন্যই বানানো হয়েছে, যার নাম ‘অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল বুটস’। এ বুটের বেশকিছু বিশেষত্ব রয়েছে। ডান পায়ের বুটটিতে লেখা রয়েছে ‘থিয়াগো ০২-১১-১২ ও মাতেয়ো ১১-০৯-১৫, যার মাধ্যমে নির্দেশ করা হয়েছে মেসির দুই ছেলের জন্মদিনকে।

অন্যদিকে বাম পায়ের বুটে লেখা রয়েছে, মেসির ছোট ছেলে সিরোর জন্মতারিখ ১০ মার্চ ২০১৮ ও স্ত্রী আন্তোনেল্লার নামের সংক্ষিপ্ত ‘আন্তো’।  

মেসির বড় ছেলে থিয়াগোর জন্ম ২০১২ সালের ২ নভেম্বর। মেজো ছেলে মাতেয়োর জন্ম ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর। যেন বুট দুটিতে পুরো পরিবারকে সঙ্গে নিয়েই শেষ বিশ্বকাপ খেলতে নেমেছেন মেসি।

এখানেই শেষ নয়, দুটি বুটেই লেখা রয়েছে মেসির জার্সি নম্বর। রয়েছে আর্জেন্টিনার জাতীয় পতাকার নীল-সাদা স্ট্রাইপ। প্রস্তুতকারী সংস্থার লোগো ছাড়াও রয়েছে মেসির নিজস্ব ব্র্যান্ডের লোগো।  

তাছাড়া, পুরোপুরি সোনালি রঙের এ বুট দুটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তিও। এ বুটে ব্যবহার করা হয়েছে বিশেষ ধরনের স্টাড বা পেরেক, যাতে মেসি স্বাভাবিকের থেকে দ্রুত গতিতে দৌড়াতে পারেন।

শুধু ভাবনা বা দেখার দিক থেকেই আলাদা নয় মেসির বিশ্বকাপের বুট। প্রযুক্তিগত ভাবেও অত্যাধুনিক। সম্পূর্ণ সোনালি রঙের জুতোয় ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তি। রয়েছে বিশেষ ধরনের স্টাড। মেসি দ্রুত গতিতে দৌড়ানোর সময় কোনো সমস্যা হবে না। পা আটকে যাবে না মাটি বা ঘাসের সঙ্গে। তাছাড়া বল নিয়ন্ত্রণে মুহূর্তের মধ্যে এক পাশ থেকে অন্য পাশে ঘুরতে গেলেও শরীরের ভারসাম্য ধরে রাখতে সাহায্য করবে বুটের পেরেকগুলো।

বিশেষ এ বুটের কথা উল্লেখ করা হয়েছে অ্যাডিডাসের অফিশিয়াল ওয়েবসাইটেও। সেখানে লেখা হয়েছে, মেসি তার চূড়ান্ত জয়ের লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন। এক্স স্পিডপোর্টাল বুটগুলোও মেসির সব অর্জন উদযাপন করবে।

news24bd.tv/আমিরুল