কৃষি বিপণন অধিদপ্তরে চাকরির সুযোগ
কৃষি বিপণন অধিদপ্তরে চাকরির সুযোগ

প্রতীকী ছবি

কৃষি বিপণন অধিদপ্তরে চাকরির সুযোগ

অনলাইন ডেস্ক

কৃষি বিপণন অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকার রাজস্ব খাতভুক্ত একাধিক পদে সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে কয়েকটি পদে কর্মী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম

মাঠ ও বাজার পরিদর্শক

পদসংখ্যা

১১

যোগ্যতা

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে কৃষিতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে চার বছর মেয়াদি ডিপ্লোমা এবং কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।

বয়স

১৮–৩০ বছর

বেতন স্কেল

১১,৩০০–২৭,৩০০ টাকা (গ্রেড–১২)

২. পদের নাম

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর

পদসংখ্যা

যোগ্যতা

এইচএসসি বা সমমান পাস। সাঁটলিপিতে ইংরেজি ও বাংলায় সর্বনিম্ন গতি (প্রতি মিনিটে) যথাক্রমে ৮০ ও ৫০; কম্পিউটার টাইপিংয়ে ইংরেজি ও বাংলায় সর্বনিম্ন (প্রতি মিনিটে) যথাক্রমে ৩০ ও ২৫ শব্দ থাকতে হবে।

বয়স

১৮-৩০ বছর

বেতন স্কেল

১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

৩. পদের নাম

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদসংখ্যা: ১২

যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে ইংরেজি ও বাংলায় সর্বনিম্ন (প্রতি মিনিটে) যথাক্রমে ২০ ও ২০ শব্দ থাকতে হবে।

বয়স

১৮-৩০ বছর

বেতন স্কেল

৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই

ফরিদপুর, টাঙ্গাইল, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, খাগড়াছড়ি, নাটোর, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, বরিশাল, ভোলা, ঝালকাঠি, বরগুনা ও পটুয়াখালী।  তবে এতিম এবং প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা

সাধারণ প্রার্থী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ২০২২ সালের ১ নভেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৩৪ টাকাসহ মোট ৩৩৪ টাকা এবং ২ ও ৩ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রি–পেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদন

আগ্রহী প্রার্থীদের নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিঙ্ক থেকে জেনে এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা

৩০ নভেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

news24bd.tv/রিমু