বৃষ্টির পূর্বাভাস

সংগৃহীত ছবি

বৃষ্টির পূর্বাভাস

অনলাইন ডেস্ক

দেশের দুই বিভাগে হালকা অথবা গুড়ি গুড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। একইসঙ্গে সারা দেশের রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, দেশের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে, ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

তবে বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। একইসঙ্গে সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়া পরবর্তী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলে জানানো হয়। পরবর্তী তিন দিন আবহাওয়ার উল্লেযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই বলেও পূর্বাভাস দেয়া হয়েছে।

অন্যদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর কাছাকাছি এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৭ শতাংশ। সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কুমিল্লায় ৩২.৭ এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ১৩.২ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার ঢাকায় সূর্যোদয় ৬টা ২৩ মিনিটে এবং সূর্যাস্ত ৫টা ১০ মিনিটে।

news24bd.tv/আলী