ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: যুবক গ্রেপ্তার

সংগৃহীত ছবি

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: যুবক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মানহানিকর মন্তব্য করে ফেসবুকে পোস্ট করার অভিযোগে রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় এসএম রাব্বি (২২) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (২৭ নভেম্বর) দিবাগত রাতে ফরিদপুর শহরতলি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে সোমবার (২৮ নভেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এসএম রাব্বি গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের দরাপের ডাঙ্গি গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

পুলিশ জানায়, বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন এনটিভি’র ফেসবুক পেইজে ‘আজ বন্যাকবলিত এলাকা পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী’ এমন একটি পোস্টের নিচে কমেন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে কটূক্তিমূলক কমেন্ট করে এসএম রাব্বি। এতে প্রধানমন্ত্রীর মানহানি হওয়াসহ এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি ও আইনশৃঙ্খলার অবনতি ঘটার উপক্রম হওয়ার অভিযোগ আনা হয়। এ ঘটনায় গোয়ালন্দ ঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহিনুর রহমান বাদি হয়ে এসএম রাব্বির বিরুদ্ধে ২৩ জুন গোয়ালন্দ ঘাট থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯/৩১ (২) মামলা (নং-২৪) রুজু করেন।

মামলা দায়েরের পর থেকে রাব্বি পলাতক ছিল।

পাঁচ মাস পর ফরিদপুর শহরতলির আলীপুর এলাকার একটি বেসরকারি ডায়াগনস্টিকের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তিমূলক কমেন্টস করার অভিযোগে রাব্বির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। মামলা হওয়ার পর থেকে রাব্বি পলাতক ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আজ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

news24bd.tv/ইস্রাফিল

এই রকম আরও টপিক