মেসির পায়ে এক সেকেন্ডও বল দেখতে চায় না পোল্যান্ড

সংগৃহীত ছবি

মেসির পায়ে এক সেকেন্ডও বল দেখতে চায় না পোল্যান্ড

অনলাইন ডেস্ক

সবশেষ ম্যাচেই মেসি ম্যাজিক দেখেছে গোটা বিশ্ব। ধুকতে থাকা আর্জেন্টিনাকে পথ দেখিয়েছেন দারুণ এক গোলে। এরপরই ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। প্রত্যাবর্তনের গল্প লিখে মেক্সিকোর বিপক্ষে ২-০গোলে ম্যাচ জিতে আর্জেন্টিনা।

এখন অপেক্ষা শেষ ম্যাচে পোল্যান্ডকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করা। পোল্যান্ডেরও ভয় ওই মেসিতেই। জানা আছে মেসির সামর্থ্যে। ফলে মেসির পায়ে এক সেকেন্ডও বল দেখতে চায় না পোল্যান্ড।

গ্রুপ সি-এ পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান পোল্যান্ডের। তবে এই হিসেব উল্টিয়ে দিতে হবে মেসিদের। পোলিশদের বিপক্ষে মেসিদের শেষ ম্যাচ পহেলা ডিসেম্বর রাত ১টায়। যেখানে জয় ভিন্ন অন্য কিছু ভাবছে না আর্জেন্টিনা। পোলিশদের লক্ষ্যটাও একই। কেন না জয় পেলেই মিলবে নকআউট পর্বের টিকেট। তীরে এসে তরী ডুবাতে চায় না পোল্যান্ড। যে কোনো মূলে মেসিকে আটকে রেখে আর্জেন্টিনাকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করতে চায় তারা। পোলিশ ডিফেন্ডার মাতেউস ভাইটেস্কা মাঠে নামার আগে সেই কথাই শুনিয়েছেন সাংবাদিকদের।

তিনি বলেন, ‘আর্জেন্টিনার পুরো আক্রমণভাগই দুর্দান্ত। তবে আমাদের অবশ্যই ভালোভাবে প্রস্তুত থাকতে হবে এই ম্যাচের জন্য। এবং আমি আবারো বলছি, মেসিকে এক সেকেন্ডও বল না দেওয়াটাই লক্ষ্য থাকবে আমাদের। ’

ভাইটেস্কা বলেন, ‘মেসি অবশ্যই বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তার কাছাকাছি থাকতে হবে, কোনো রকমের স্পেস দেওয়া যাবে না। সে এমন একজন খেলোয়াড় যার কাছে বল থাকলে যেকোনো সময় বিপদ তৈরী করতে পারে। তাই এই দিকগুলোতে মনোযোগ দিতে হবে। যেকোনো সেকেন্ডে হুমকি হয়ে দাঁড়াতে পারেন তিনি। ’

news24bd.tv/আমিরুল

পাঠকপ্রিয়