আয়াত হত্যা: আবিরের বাবা-মা তিনদিনের রিমান্ডে
আয়াত হত্যা: আবিরের বাবা-মা তিনদিনের রিমান্ডে

ফাইল ছবি

আয়াত হত্যা: আবিরের বাবা-মা তিনদিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে আলোচিত শিশু আয়াতের লাশ ছয় টুকরো করে খালে-সাগরে ভাসিয়ে দেওয়ার ঘটনায় আসামি আবির আলীর বাবা-মাকে তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।  মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর আদালত এ রিমান্ড দেন।

এর আগে, সোমবার (২৮ নভেম্বর) রাতে বন্দরটিলার বাসা থেকে আবির আলীর বাবা ভ্যানচালক আজহারুল ইসলাম ও মা আলেয়া বেগমকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বিষয়টি নিশ্চিত করেছেন আয়াত হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক মনোজ দে।

উল্লেখ্য, গত ২৪ নভেম্বর রাতে সিপিজেডের আকমল আলী রোডের পকেট গেট এলাকার বাসা থেকে আয়াতদের ভাড়াটিয়া আবির আলীকে গ্রেপ্তার করা হয়। আসামি আবির আলীকে নিয়ে পিবিআই সাগরপাড়ে টানা তিন দিন অভিযান চালিয়ে আয়াতের রক্তমাখা কাপড় ও স্যান্ডেল উদ্ধার করে।

পিবিআই সূত্রে জানা যায়, আবির আলী মুক্তিপণের উদ্দেশে আয়াতকে অপহরণ করে। আয়াত চিৎকার করলে তাকে শ্বাসরোধে হত্যা করে।

পরে বাজারের ব্যাগে ভরে আকমল আলী সড়কের বাসায় নিয়ে ছয় টুকরো করে কাট্টলীর সাগর পাড়ে ফেলে দেয়। গ্রেপ্তারের পর আবির আলী সব কিছু স্বীকার করে নেয়। মরদেহ টুকরো করার কাজে ব্যবহার করা বটি ও অ্যান্টি কাটার উদ্ধার করা হয়েছে আবির আলীর বাসা থেকে।

ইপিজেড থানার দক্ষিণ হালিশহর ওয়ার্ডের নয়ারহাট এলাকার বাসিন্দা সোহেল রানা ও সাহিদা আক্তার তামান্না দম্পতির মেয়ে আয়াত। তিনতলা ভবনের মালিক সোহেলের ওই এলাকায় একটি মুদির দোকান আছে। আয়াত স্থানীয় তালিমূল কোরআন নূরানি মাদরাসার হেফজখানার ছাত্রী ছিল।

news24bd.tv/হারুন