ঢাবি উপাচার্য আখতারুজ্জামান দেশে ফিরেছেন
ঢাবি উপাচার্য আখতারুজ্জামান দেশে ফিরেছেন

ফাইল ছবি

ঢাবি উপাচার্য আখতারুজ্জামান দেশে ফিরেছেন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন। আজ (২৯ নভেম্বর) সকালে দেশে ফেরেন তিনি।

সফরকালে তিনি লন্ডনে 'দ্যা অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ’ (এসিইউ)-এর কাউন্সিল সভায় অংশগ্রহণ করেন। এছাড়া, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালমনাই অ্যাসোসিয়েশন ইউএসএ’ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ‘দ্যা অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ’ (এসিইউ)-এর কাউন্সিল সভায় এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন, আন্তঃবিশ্ববিদ্যালয় সম্পর্ক জোরদারের মাধ্যমে গবেষণা ও উদ্ভাবন এগিয়ে নেয়া এবং গণমানুষের জীবন-মান ও সমাজ পরিবর্তনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়সমূহের বিশেষ ভূমিকা রাখার ব্যাপারে গুরুত্বারোপ করেন।

‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালমনাই অ্যাসোসিয়েশন ইউএসএ’ আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য নিজ নিজ বিভাগ/ইন্সটিটিউটের সাথে সম্পৃক্ত থেকে শিক্ষার গুণগত মানোন্নয়নে ভূমিকা রাখার জন্য অ্যালামনাইদের প্রতি অনুরোধ জানান। পৃথিবীর খ্যাতিমান বিশ্ববিদ্যালয়সমূহের অ্যালামনাইদের মতো গবেষণা ও উদ্ভাবনে তহবিল গঠন করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের প্রতি আহবান জানান উপাচার্য।

এর আগে গত ২২ নভেম্বর সফরের উদ্দেশে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা ত্যাগ করেন।

news24bd.tv/FA