র‌্যাশফোর্ড নৈপুণ্যে ওয়েলসে হারিয়ে শেষ ষোলোতে ইংলিশরা
র‌্যাশফোর্ড নৈপুণ্যে ওয়েলসে হারিয়ে শেষ ষোলোতে ইংলিশরা

সংগৃহীত ছবি

র‌্যাশফোর্ড নৈপুণ্যে ওয়েলসে হারিয়ে শেষ ষোলোতে ইংলিশরা

অনলাইন ডেস্ক

প্রথম ম্যাচে ইরানকে ৬-২ গোলে উড়িয়ে গ্রুপ বি তে বিশ্বকাপ মিশন শুরু করে ইংল্যান্ড। ফেভারিটের তকমা পেলেও দ্বিতীয় ম্যাচে শেষ ষোলো নিশ্চিত করতে পারেনি গ্যারেথ সাউথগেটের দল। ইংলিশদের বিপক্ষে ড্র করে তাদের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করিয়ে রাখে যুক্তরাষ্ট্র। তবে সেই অপেক্ষাটা শেষ পর্যন্ত মধুরই হয়েছে।

ওয়েলসকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে গেছে ইংলিশরা।

আহমেদ বিন আলী স্টেডিয়ামে সোমবার রাতের ম্যাচে ইংলিশদের আক্রমণ বেশ ভালোই সামলাচ্ছিল ওয়েলস। প্রথমার্ধে লেটার মার্ক তুলেই মাঠ ছেড়েছে ওয়েলসের রক্ষণভাগ। ইংলিশদের বিপক্ষে কোন গোল হজম না করেই বিরতিতে যায় ওয়েলস।

তবে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় ইংলিশরা। ওয়েলস বাধা টপকাতে সময় লাগে মাত্র ৫ মিনিট। দুর্দান্ত এক ফ্রি-কিকে ওয়েলস রক্ষা প্রাচীর ভেদ করেন র‌্যাশফোর্ড। উদযাপনের রেশ তখনো কাটেনি গ্যালারিতে। সেই উদযাপনের রেশ আরও বাড়ে এক মিনিট পর ফের ওয়েলসের জালে বল পাঠালে। ইংলিশদের ব্যবধান দ্বিগুণ করেন ফিল ফোডেন। এবারও গোলের সঙ্গে জড়িয়ে র‌্যাশফোর্ডের নাম। তবে এ গোলে অ্যাসিস্ট ছিল না তার।

দুই গোল খেলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় ওয়েলস। প্রতিপক্ষের আক্রমণ সামলানোটায় তখন বড় চ্যালেঞ্জ। তবে ইংলিশদের অতি আক্রমণে ৬৮মিনিটে ফের তালগোল পাকায় ওয়েলসের রক্ষণ। ডি বক্সে ডুকে একজন ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ শটে গোল করে জোড়া গোল আদায় করে নেন র‌্যাশফোর্ড। এরপর বাকি সময় আর গোল না হলে ৩-০ গোলের জয়ে পরের রাউন্ডে পা রাখে ইংলিশরা।

শেষ ষোলোতে ইংলিশদের প্রতিপক্ষ আফ্রিকান চ্যাম্পিয়ন সেনেগাল। ম্যাচটি হবে আগামী ৫ ডিসেম্বর রাত ১টায়।

news24bd.tv/আমিরুল