গ্রুপ ডি-তে শেষ ষোলোর দৌড়ে তিন দল
গ্রুপ ডি-তে শেষ ষোলোর দৌড়ে তিন দল

সংগৃহীত ছবি

গ্রুপ ডি-তে শেষ ষোলোর দৌড়ে তিন দল

অনলাইন ডেস্ক

গ্রুপ ডি-তে পরপর দুই ম্যাচ জিতে ফরাসিদের শেষ ষোলো নিশ্চিত আগেই। এখন অপেক্ষা বাকি তিন দলের। যেখানে জয় ভিন্ন পথ খোলা নেই ডেনমার্ক ও তিউনিশিয়ার। তবে অস্ট্রেলিয়া আছে কিছুটা স্বস্তিতে।

ডেনমার্কের বিপক্ষে একটি ড্র’য়েই ফ্রান্সের সাথে শেষ ষোলোতে পা রাখবে তারা।

একই সময়ে হওয়া গ্রুপের ভিন্ন দুই ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া-ডেনমার্ক ও ফ্রান্স-তিউনিশিয়া। বাংলাদেশ সময় আজ রাত ৯টায় মাঠে গড়াবে ম্যাচ দুটি।

তবে আলোচনায় ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচটি।

এখন পর্যন্ত দুই ম্যাচে ১ হার ও ১ জয়ে অস্ট্রেলিয়ার পয়েন্ট ৩। অন্যদিকে ১ হার ও ১ ড্র’য়ে ১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৩ নম্বারে অবস্থান ডেনিশদের। সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তিউনিশিয়ার অবস্থান তলানিতে। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বর্তমান চ্যাম্পিয়নরা।

শেষ ষোলোতে যেতে তাই আজ অস্ট্রেলিয়াকে হারাতেই হবে ডেনমার্কের। সেক্ষেত্রে চার পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে যাবে তারা। অন্যদিকে ড্র’য়ে কপাল খোলে যাবে অস্ট্রেলিয়ার। চার পয়েন্ট নিয়ে গ্রুপ রানারআপ হয়ে শেষ ষোলোতে পা রাখবে অজিরা।

তবে তিউনিশিয়ার সামনেও সুযোগ আছে এখনও। তবে ফ্রান্সের বিপক্ষে জয় পাওয়া বেশ কঠিনই হবে তাদের। তবে অঘটনের বিশ্বকাপে যদি আরও একটি অঘটন ঘটে অন্যদিকে অস্ট্রেলিয়া-ডেনমার্ক ম্যাচটি শেষ হয় ড্র’য়ে তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে শেষ ষোলো নিশ্চিত হবে তিউনিশিয়ার।

news24bd.tv/আমিরুল