নেইমার-দানিলোর পর অ্যালেক্স সান্দ্রো, বিপদে তিতে
নেইমার-দানিলোর পর অ্যালেক্স সান্দ্রো, বিপদে তিতে

সংগৃহীত ছবি

নেইমার-দানিলোর পর অ্যালেক্স সান্দ্রো, বিপদে তিতে

অনলাইন ডেস্ক

হেক্সা জয়ের মিশনে কাতারে পা রাখার পর থেকেই লম্বা হচ্ছে ব্রাজিলের চোট আক্রান্ত ফুটবলারের তালিকা। সেই তালিকায় নতুন নাম ডিফেন্ডার অ্যালেক্স সান্দ্রো। সবশেষ সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০গোলে জয়ে শেষ ষোলো নিশ্চিতের ম্যাচে চোটে পড়েছেন জুভেন্টাসের এই ডিফেন্ডার। গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে নেইমার-দানিলোর মতো পাওয়া যাচ্ছে না তাকেও।

দলে একের পর এক ফুটবলারদের চোটে পড়ায় দুশ্চিন্তায় কোচ তিতে। সবশেষ ম্যাচেও চোটে পড়েছেন ডিফেন্সের নির্ভরযোগ্য ফুটবলার সান্দ্রো। ফলে জয় পেলেও স্বস্তিতে নেই ব্রাজিল। পরের ম্যাচে তাই রক্ষণ সামলাতে অভিজ্ঞ দানি আলভেজের শরণাপন্ন হতে হবে তিতেকে।

সান্দ্রোর চোট নিয়ে দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বিবৃতিতে বলেন, ‘অস্বস্তি বোধ করায় অ্যালেক্স সান্দ্রোকে সুইজারল্যান্ডের বিপক্ষে ৮৬ মিনিটে মাঠ থেকে তুলে নেওয়া হয়। মঙ্গলবার তাকে পরীক্ষা-নিরীক্ষার পর কোমরের বাঁ পাশে মাংসপেশিতে চোট ধরা পড়ে। ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামতে পারবেন না তিনি। ’

এর আগে সার্বিয়ার বিপক্ষে গ্রুপপর্বের প্রথম ম্যাচে ২-০ গোলের জয় পায় ব্রাজিল। তবে ম্যাচ শেষে দলের সেরা ফুটবলার নেইমারের চোট বিপদে ফেলে তিতেকে। পরের ম্যাচ সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমারের না থাকা বেশ ভুগিয়েছে ব্রাজিলকে। ড্র’য়ের পথে এগোতে থাকা ম্যাচে শেষ দিকে মিডফিল্ডার ক্যাসিমিরোর গোলে জয় নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ব্রাজিল। তবে সে ম্যাচেও চোটে পড়ে মাঠ ছাড়তে হয়েছে সান্দ্রোকে। ফলে জয়ের আনন্দ উদযাপনের চাইতে চোট সমস্যায় অস্বস্তিটাই বেশি ব্রাজিল দলে।

নেইমার ও দানিলোর শারীরিক অবস্থা নিয়েও কথা বলেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার, ‘অ্যাঙ্কেলের চোট থেকে দুজনেই সেরে ওঠার চেষ্টা করছে। দুজনের চোটের ধরন আলাদা। এর মধ্যে নেইমার জ্বরে ভুগলেও এখন তা নিয়ন্ত্রণে। তার চোট থেকে সেরে ওঠার পথে এটি কোনো সমস্যা হবে না। টেকনিক্যাল স্টাফদের বলেছি, এই তিন অ্যাথলেটকে ক্যামেরুনের বিপক্ষে পরের ম্যাচে পাওয়া যাবে না। ’

news24bd.tv/আমিরুল