মেসিকে আটকানোর উপায় জানা নেই পোল্যান্ড কোচের
মেসিকে আটকানোর উপায় জানা নেই পোল্যান্ড কোচের

সংগৃহীত ছবি

মেসিকে আটকানোর উপায় জানা নেই পোল্যান্ড কোচের

অনলাইন ডেস্ক

সবশেষ ম্যাচে মেক্সিকোর বিপক্ষে দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। পুরো ম্যাচে কেবল একবারই মেসিকে চোখের আড়াল করেছিল মেক্সিকোর রক্ষণ। আর সেই ভুলের খেসারত দিতে হয়েছে গোল হজম করে। দারুণ দক্ষতায় বল জালে পাঠিয়ে বিশ্বমঞ্চে নিজের সামর্থ্যের জানান আরো একবার দিয়ে রেখেছেন মেসি।

এই মেসিকে তাই ভয় না পেয়ে উপায় কি। পোল্যান্ড কোচ সেসওয়াফ মিখনিয়েভিৎসের ভয়টাও ওই মেসিকে নিয়েই।

রাতে বাঁচা মরার লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা ও পোল্যান্ড। বাংলাদেশ সময় আজ রাত ১টায় মাঠে গড়াবে ম্যাচটি।

যেখানে জয় ভিন্ন কিছু ভাবতে চায় না দু’দলই। তবে মেসিদের স্বপ্নটা বিশ্বকাপ জয় হওয়ায় নিজেদের সেরাটা উজাড় করে দিতে পিছুপা হবে না আর্জেন্টিনা সে ব্যাপারে ভালোই জানা আছে পোল্যান্ডের। তাই দলের সেরা তারকা মিসের দিকেই সব নজর তার। জানা আছে মেসিকে থামানো গেলে সহজ হয়ে যাবে ম্যাচের পরিস্থিতি।

পোল্যান্ড কোচ সেসওয়াফ মিখনিয়েভিৎস ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বলেছেন, যে কোনো মূল্যে মেসিকে আটকাতে চান তিনি, প্রয়োজনে মেসিকে চোখে চোখে রাখবেন কয়েকজন ফুটবলার। তবে কাজটা যে সহজ নয়, সেটাও বলে রেখেছেন এই কোচ।

মিখনিয়েভিৎস বলেন, ‘মেসি সবার চোখকে ফাঁকি দিতে পারে, তাকে চোখে চোখে না রাখলে সে গোল করবে। তাকে আটকাতে কয়েকজন ফুটবলার লাগবে। পুরো বিশ্বই তো বছরের পর বছর মেসিকে আটকানোর উপায় ভাবছে, আমার মনে হয় না আমরা এর উত্তর খুঁজে পাব। মেসি বলেছে এটা তার শেষ বিশ্বকাপ, আর সে ভালো করতেও মুখিয়ে আছে। ’

news24bd.tv/আমিরুল