মাদারীপুরে শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় আ.লীগ নেতা গ্রেপ্তার

প্রতীকী ছবি

মাদারীপুরে শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় আ.লীগ নেতা গ্রেপ্তার

মাদারীপুর প্রতিনিধি 

মাদারীপুরে শিক্ষককে মারধরের ঘটনায় সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার খাঁকে (৬৫) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে উপজেলার কালিকাপুর গ্রামের বাড়ি থেকে সদর থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এর আগে সন্ধ্যায় ভুক্তভোগী শিক্ষক কাজী এনামুল হক, দেলোয়ার খাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।

গ্রেপ্তারকৃত দেলোয়ার খাঁ উপজেলার কালিকাপুর ইউনিয়নের মৃত জাহিদ খাঁ'র ছেলে।

ভুক্তভোগী ও থানা সূত্রে জানা যায়, সদর উপজেলার ৪৩ নং সাবেক কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে ৪ বছর ধরে শিক্ষকতা করছেন এনামুল হক। এদিকে উপজেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার খাঁ'র মামাতো ভাই আক্তার খাঁ একই বিদ্যালয়ের সামনে একটি পুরি-সিঙ্গারার দোকান দিয়ে ব্যবসা চালাতেন। বিদ্যালয়ের শিক্ষার্থীদের শারীরিক সুস্থতার কথা চিন্তা করে নিয়মিত বাইরের দোকান থেকে পুরি সিঙ্গারা খেতে নিষেধ করে শিক্ষক এনামুল হক। এতেই ক্ষিপ্ত হয়ে উঠেন দেলোয়ার খাঁ।

গতকাল বুধবার দুপুরে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে দেলোয়ার খাঁ হঠাৎ প্রবেশ করে শিক্ষার্থীদের সামনে শিক্ষক এনামুল হককে এলোপাথাড়ি কিল ঘুষি ও চর থাপ্পর মারে। এসময় বিভিন্ন ধরনের হুমকি দিয়ে বিদ্যালয় ত্যাগ করে। পরবর্তীতে এ ঘটনায় ভুক্তভোগী ওই শিক্ষক এনামুল হক থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযোগ আমলে নিয়ে নিয়মিত মামলা হিসেবে রুজু করে অভিযুক্ত দেলোয়ার খানকে গ্রেপ্তার করে।  

এ বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিম বলেন, দেলোয়ার খান আমাদের উপজেলা আওয়ামী সদস্য। তবে তার গ্রেপ্তারের বিষয়টি আমার জানা নেই।

জানতে চাইলে মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় থানায় নিয়মিত মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

news24bd.tv/রিমু