রসিক নির্বাচনে মেয়র পদে লড়তে চান ১০ প্রার্থী
রসিক নির্বাচনে মেয়র পদে লড়তে চান ১০ প্রার্থী

সংগৃহীত ছবি

রসিক নির্বাচনে মেয়র পদে লড়তে চান ১০ প্রার্থী

রাজশাহী প্রতিনিধি

উৎসবমুখর পরিবেশে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিল কার্যক্রম মঙ্গলবার শেষ হয়েছে। জাতীয় পার্টি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ ১০ জন মেয়র পদে এবং ২৬৭ জন কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন কমিশন বলছে, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল মঙ্গলবার।

এ দিন দুপুর সাড়ে ১২টায় জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় তিনি ইভিএমের ব্যাপক প্রচারণার দাবি করেন। নিরপেক্ষ ভোটের পরিবেশ নিশ্চিতের দাবিও জানান তিনি।  

পরে দুপুর আড়াইটায় মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া।

তিনি বলেন, সব ভেদাভেদ ভুলে আওয়ামী লীগ নেতাকর্মীরা এক হয়ে কাজ করবে।  

বিএনপি বাদে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেওয়া অন্যান্য রাজনৈতিক দলে ৮ জন হলেন- ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম, জাসদের শফিয়ার রহমান এবং স্বতন্ত্র পদে লতিফুর রহমান মিলন, মহানগর সভাপতি আতাউর জামান বাবু আবু রায়হান।  

অন্যদিকে সংরক্ষিত মহিলা পদে ৬৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৯৮ জন মনোনয়ন পত্র জমা দেন। সবাই সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।
প্রার্থীরা আচরণবিধি মেনে মনোনয়ন দাখিল করায় সন্তোষ প্রকাশ করেছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।  

মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে চূড়ান্ত প্রার্থীতা ঘোষণা হবে ৮ ডিসেম্বর। ৯ তারিখ প্রতীক বরাদ্দ আর আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এই সিটি করপোরেশনের ভোট।

news24bd.tv/ইস্রাফিল