বাংলাদেশ সেনাবাহিনী একদিন বিশ্বের অন্যতম শক্তিশালী বাহিনী হবে: সেনাপ্রধান
বাংলাদেশ সেনাবাহিনী একদিন বিশ্বের অন্যতম শক্তিশালী বাহিনী হবে: সেনাপ্রধান

সংগৃহীত ছবি

বাংলাদেশ সেনাবাহিনী একদিন বিশ্বের অন্যতম শক্তিশালী বাহিনী হবে: সেনাপ্রধান

রাজশাহী প্রতিনিধি

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, ‘দ্রুত আধুনিকায়নের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী একদিন বিশ্বের অন্যতম শক্তিশালী সেনাবাহিনীতে রূপান্তর হবে। ’

বুধবার (৩০ নভেম্বর) সকাল ৯টায় রাজশাহী ক্যান্টনমেন্টে ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বার্ষিক সম্মেলন ও রেজিমেন্টাল কালার প্যারেড-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেনাপ্রধান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে প্রিয় বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে এবং ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়ন হচ্ছে। ফলে শান্তিরক্ষা মিশনে যুগোপযোগী ও আধুনিক সরঞ্জামাদি মোতায়নের মাধ্যমে আমরা জাতিসংঘ এবং বিশ্ববাসীর আস্থা অর্জনে সক্ষম হয়েছি।

এ সময় সেনাপ্রধান ৬টি ইউনিটকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা এবং রেজিমেন্টাল কালার প্রদান করেন।  

এর আগে রাজশাহী সেনানিবাসে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের প্যারেড গ্রাউন্ডে সেনাপ্রধানকে স্বাগত জানান জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৬৬ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার রংপুর এরিয়া মেজর জেনারেল মো. ফয়জুর রহমান। একটি সম্মিলিত চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করেন। পরে সেনাপ্রধান  ১৭তম রেজিমেন্ট কনফারেন্স -২০২২ এ বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/ইস্রাফিল