আবাহনীকে হারিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে শেখ রাসেল
আবাহনীকে হারিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে শেখ রাসেল

আবাহনীকে হারিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে শেখ রাসেল

অনলাইন ডেস্ক

বসুন্ধরা গ্রুপ স্বাধীনতা কাপের সেমিফাইনালে ঢাকা আবাহনীকে হারিয়ে ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। আজ বুধবার মুন্সিগঞ্জ বীর শ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠে শেখ রাসেল।

আবাহনীর বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলেছে শেখ রাসেল। ম্যাচজুড়েই ছন্দময় ফুটবল খেলেছেন জামাল ভুঁইয়ারা।

পাসিং ফুটবলে পসরা সাজিয়ে আবাহনীকে চাপে ফেলে দেন।

ম্যাচের ১১ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করে শেখ রাসেল। আবাহনীর ডি বক্সের সামনে মাপুকুর পা ঘুরে বল পেয়ে যান এমফন উদোহ। চার্লস দিদিয়েরের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোলের মুখ খুলেও ফেলেছিলেন উদোহ; কিন্তু নিঁখুত ফিনিশিং না হওয়ায় আক্রমণ পূর্ণতা পায়নি।

ম্যাচের সময় যত গড়িয়েছে শেখ রাসেলের আক্রমণ তত বেড়েছে। কিন্তু আবাহনীর বক্সে গিয়ে বারবার খেই হারাচ্ছিলেন ফরোয়ার্ডরা।

অবশেষে ৩১ মিনিটে পেয়ে যায় কাঙ্ক্ষিত সেই গোলের দেখা। এমফনের কর্নারে দূরের পোস্ট থেকে মনির হেডে বল বাড়িয়ে দেন গোলমুখে। সেখান জটলার মধ্য থেকে হেডে লক্ষ্যভেদ করেন চার্লস দিদিয়ের। প্রথমার্ধে আরো একটি সুযোগ নষ্ট করায় ব্যবধান বাড়াতে পারেনি রাসেল। এই অর্ধে আবাহনী বলার মতো তেমন আক্রমণই করতে পারেনি।

মধ্য বিরতি থেকে ফিরেই দারুণ সুযোগ তৈরি করেছিলেন জামাল ভুঁইয়া। সতীর্থের থ্রু পাস ধরে বক্সে ঢুকে গোলের উদ্দেশ্যে শটও নিয়েছিলেন জামাল; কিন্তু জায়গা ছেড়ে বের হয়ে এসে আটকে দেন আবাহনী গোলরক্ষক প্রীতম। ৫৪ মিনিটে এমফন উদোহর ঝলকে ব্যবধান বাড়িয়ে নেয় শেখ রাসেল। আবাহনীর অর্ধে ডিফেন্ডার মোহাম্মেদ ইউসেফের কাছ থেকে বল কেড়ে নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের মাপা শটে প্রীতমকে পরাস্ত করেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড।

৬৪ মিনিটে আবাহনীর হয়ে এক গোল শোধ দেন পিটার নোরাহ। বক্সের বাইরে থেকে নেওয়া বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন তিনি। ৬৭ মিনিটে অল্পের জন্য গোল পায়নি রাসেল। এমফন উদোহর প্রচেষ্টা গোলপোস্টে বাধাপ্রাপ্ত হয়। তবে ৭২ মিনিটে আর কোনো ভুল করেনি শেখ রাসেল। এমফন উদোহর ফ্রি কিকে হেডে গোল করেন উজবেকিস্তানের ডিফেন্ডার তিমুর তালিপোভ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি পায় আবাহনী। স্পট কিক থেকে আবাহনীর ব্যবধান কমান ড্যানিয়েল কলিনন্দ্রেস।

এই জয়ে টুর্নামেন্টে অপরাজিত থেকেই ফাইনালে খেলবে শেখ রাসেল। আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ। টুর্নামেন্টের ফাইনাল আগামী ৫ ডিসেম্বর।