আর্জেন্টিনা বাদ পড়লে ব্রাজিলকে সমর্থন দেবেন স্কালোনি
আর্জেন্টিনা বাদ পড়লে ব্রাজিলকে সমর্থন দেবেন স্কালোনি

আর্জেন্টিনা বাদ পড়লে ব্রাজিলকে সমর্থন দেবেন স্কালোনি

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার লক্ষ্য বিশ্বকাপ জয়। যদি সে লক্ষ্য পূরণ না হয়, আর্জেন্টিনা যদি আগেই বাদ পড়ে যায় তবে দলটির কোচ লিওনেল স্কালোনি কাকে সমর্থন দেবেন? গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে গতকাল সংবাদ সম্মেলনে এই প্রশ্ন রাখা হয়েছিল স্কালোনির কাছে। জবাবে আর্জেন্টাইন কোচ সরাসরি কোনো উত্তর না দিলেও বুঝিয়ে দিয়েছেন, আর্জেন্টিনা না পারলে তার সমর্থন থাকবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের প্রতি।

মূলত লাতিন ফুটবলের ভক্ত বলেই স্কালোনি চান দক্ষিণ আমেরিকার কোনো দেশের হাতেই উঠুক বিশ্বকাপ শিরোপা।

কাগজে-কলমে কাতারে বিশ্বকাপ জয়ের সবচেয়ে ফেবারিট ব্রাজিল। স্কালোনি বলেছেন, ‘ব্রাজিল (শেষ ষোলোয়) ওঠায় খুশি হয়েছি। আমি লাতিন আমেরিকান ফুটবলের বড় ভক্ত। আমার প্রচুর ব্রাজিলিয়ান বন্ধু আছে।
আর্জেন্টিনা যদি না পারে তাহলে আমি চাইব লাতিন আমেরিকার কোনো দল জিতুক (বিশ্বকাপ)। কেউ অন্যভাবে ভাবলে ভুল করবে। ওরা (ব্রাজিল) ভালো খেলে দুটি ম্যাচ জিতেছে, তাদের অভিনন্দন জানাই। ’

দোহায় স্টেডিয়াম ৯৭৪-এ আজ বাংলাদেশ সময় রাত ১টায় পোল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। পোল্যান্ডকে হারাতে পারলে শেষ ষোলোয় উঠবে আর্জেন্টিনা। তবে ড্র করলেও বেঁচে থাকবে আলবিসেলেস্তেদের নকআউট পর্বে ওঠার সুযোগ। সেক্ষেত্রে সৌদি আরব-মেক্সিকো ম্যাচ হতে হবে ড্র। যদি আর্জেন্টিনা এ দুই সমীকরণের কোনোটিই মেলাতে না পারে, তবে গ্রুপ পর্ব থেকেই বিদায় হয়ে যাবে মেসিদের।

news24bd.tv/সাব্বির