ভারতকে বাঁচিয়ে দিলো বৃষ্টি, তবুও সিরিজ কিউইদের
ভারতকে বাঁচিয়ে দিলো বৃষ্টি, তবুও সিরিজ কিউইদের

ভারতকে বাঁচিয়ে দিলো বৃষ্টি, তবুও সিরিজ কিউইদের

অনলাইন ডেস্ক

ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচের মতো বৃষ্টির কারণে বাতিল তৃতীয়টিও। হয়েছে কেবল দ্বিতীয় ম্যাচ। সেই ম্যাচে ভারতের বিপক্ষে জিতেছিল স্বাগতিক নিউজিল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি তাই ১-০ ব্যবধানে নিজেদের করে নিলো নিউজিল্যান্ড।

বৃষ্টি বাধা হয়ে না দাঁড়ালে এ ম্যাচটিও নির্ঘাত হারতো ভারত। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে আজ আগে ব্যাট করতে নেমে ভারতের ইনিংস গুটিয়ে যায় মাত্র ২১৯ রানে। জবাবে ব্যাট করতে নেমে ১৮ ওভারেই ১০৪ রান তুলে ফেলে নিউজিল্যান্ড। উইকেট হারায় মোটে একটি।

এরপর নামে বৃষ্টি। যে কারণে আর একটি বলও মাঠে গড়ায়নি।

১৮ ওভার শেষে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ভারতের চেয়ে ৫০ রানে এগিয়ে ছিল নিউজিল্যান্ড। কিন্তু একদিনের ক্রিকেটে দুই দল ২০ ওভার না খেললেও ডিএলএস নিয়ম কার্যকর হয় না। তাই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। বুধবার টস হেরে আগে ব্যাট করতে নেমে ভারত উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। শিখর ধাওয়ান সেট হওয়ার পরও উইকেট বিলিয়ে আসেন। ভারত দুই শ পেরোয় মূলত শ্রেয়াস আইয়ার এবং ওয়াসিংটন সুন্দরের দায়িত্বশীল ব্যাটিংয়ে। আইয়ার করেন ৪৯ রান। সুন্দরের ব্যাট থেকে আসে ৫১ রান। নিউজিল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন ড্যারেল মিচেল এবং অ্যাডাম মিলনে।

জবাবে নিউজিল্যান্ডকে উড়ন্ত সূচনা এনে দেন ফিন অ্যালেন এবং ডেবন কনওয়ে। অ্যালেন ৫৭ রান করে বিদায় নিলেও কনওয়ে ছিলেন অপরাজিত। এরপর তো বৃষ্টি পণ্ড করে দেয় ম্যাচ। সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন টম লাথাম।

news24bd.tv/সাব্বির

এই রকম আরও টপিক