রাজধানীতে বর্জ্য অপসারণের কাজ প্রায় শেষের পথে

ফাইল ছবি

রাজধানীতে বর্জ্য অপসারণের কাজ প্রায় শেষের পথে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীতে বর্জ্য অপসারণ কাজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে শতভাগ শেষ হয়েছে ও শেষের পথে রয়েছে দক্ষিণের কাজ। আজ  বৃহস্পতিবার দুই সিটির পৃথক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উত্তরের (ডিএনসিসি) প্যানেল মেয়র জামাল মোস্তফা বলেন, এ বছর কোরবানি বর্জ্য ব্যবস্থাপনা চ্যালেঞ্জিং ছিল। তবে পূর্বঘোষিত ২৪ ঘণ্টার মধ্যেই সাফল্যের সঙ্গে এ কাজ সম্পন্ন করা হয়েছে।

তবে সংবাদ সম্মেলনে দক্ষিণের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন জানান, বর্জ্য অপসরণে ২৪ ঘণ্টায় সম্পন্ন হয়েছে ৯০ ভাগ কাজ।

সাঈদ খোকন বলেন, ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের ঘোষণা দেয়া হয়েছিল। সে কাজ অনেকটাই সম্পন্ন হয়েছে। আগামীকালও কোরবানি হবে।

সেগুলোও অপসারণ করে নগরবাসীকে শতভাগ পরিচ্ছন্ন নগরী উপহার দেব। ইতোমধ্যে ১৫ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ হয়েছে। বাকি বর্জ্য অপসারণে কাজ চলছে।

প্যানেল মেয়র জামাল মোস্তফা জানান, স্বল্পসময়ে বিপুল পরিমাণ বর্জ্য অপসারণ এবং পরিচ্ছন্নতা কাজে ২৮০টি বিভিন্ন ধরনের যানবাহন ও যন্ত্রপাতি নিয়োজিত ছিল। ডিএনডিসির নিজস্ব ২৭০০ পরিচ্ছন্ন কর্মীসহ সর্বমোট ৯৫০০ মানুষ নিরলস পরিশ্রম করে শহর আবর্জনা মুক্ত করেছে।

ডিএসসিসি ও ডিএনসিসির নগরভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, স্থপতি মোবাশ্বের হোসেন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন, তারেকুজ্জমান রাজিব, ডা. জিন্নাত আলী, দেওয়ান আব্দুল মান্নান, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর