হাসপাতালে পেলে
হাসপাতালে পেলে

সংগৃহীত ছবি

হাসপাতালে পেলে

অনলাইন ডেস্ক

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের শারীরিক অবস্থার আবারও অবনতি হয়েছে। ফের তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছে ইএসপিএন ব্রাজিল। মঙ্গলবার (২৯ নভেম্বর) হাসপাতালে ভর্তি হন এই ফুটবল গ্রেট।

ক্যানসারের সঙ্গে অনেক দিন ধরেই লড়াই করে যাচ্ছেন ৮১ বছর বয়সি পেলে।

চিকিৎসার জন্য প্রতি মাসেই তাকে হাসপাতালে দৌড়াতে হয়। তবে এবার নির্ধারিত তারিখের আগেই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স পেলের মেয়ের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, আশঙ্কাজনক নয়, মোটামুটি স্থিতিশীল রয়েছেন পেলে।

কাতারে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞ মঞ্চায়ন হচ্ছে।

ফুটবল ইতিহাসের দুই গ্রেটের একজন দিয়েগো ম্যারাডোনা পরপারে পাড়ি জমিয়েছেন বছর দুই আগে। পেলের ইচ্ছে ছিল কাতারে বসে খেলা উপভোগের। কিন্তু শারীরিক অবস্থা খারাপ থাকায় সে ইচ্ছে পূরণ হয়নি।

৮১ বছর বয়সি পেলের কোলন টিউমার ধরা পড়ে ২০২১ সালে। সে বছরই সেপ্টেম্বরে অপারেশনের মাধ্যমে তার টিউমারটি বাদ দেয়া হয়। তারপর থেকে প্রতিমাসেই কেমোথেরাপি নিতে হচ্ছে তাকে। বয়সের ভারে পেলে এখন আর একা চলাচল করতে পারেন না। হুইলচেয়ারের সাহায্য নিয়ে চলাফেরা করতে হয় তাকে।  

সর্বকালের সেরা ফুটবলার পেলের প্রকৃত নাম এডসন অরান্তেস দো নাসিমেন্তো। ১৯৫৮ সালে ১৭ বছর বয়সে প্রথম বিশ্বকাপ জয় করা পেলে এরপর ১৯৬২ ও ১৯৭০ সালের বিশ্বকাপ জয় করেন।

news24bd.tv/আলী