গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে আর্জেন্টিনা
গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে আর্জেন্টিনা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার জন্য ম্যাচটা ছিল বাঁচা-মরার লড়াই। সেই ম্যাচে প্রথমার্ধে লিওনেল মেসির পেনাল্টি ঠেকিয়ে আলবিসেলেস্তেদের বড় একটা ভয়ই দেখিয়েছিলেন পোল্যান্ড গোলরক্ষক। তবে আর্জেন্টিনা সে ভয়, সে শঙ্কা উড়িয়ে দিয়েছে দ্বিতীয় রাউন্ডের পারফর্ম্যান্সে। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার আর ইউলিয়ান অ্যালভারেজের দারুণ দুটো গোলে জয় তুলে নিয়েছে ২-০ গোলে।

তাতে গ্রুপ সেরা হয়েই শেষ ষোলো নিশ্চিত করে ফেলল আকাশি-সাদারা।

শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। এক-দুটো পাসের পরই আক্রমণে যাচ্ছিল তারা। কিন্তু পাচ্ছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা।

সবচেয়ে সহজ সুযোগ পেয়েও গোল করতে পারেননি দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। যেখানে মেসির পেনাল্টি ঠেকিয়ে নায়ক বনে গেছেন পোল্যান্ডের গোলরক্ষক। অবশেষে গোলের দেখা পেল আর্জেন্টিনা

পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনা প্রথমার্ধে গোল পায়নি; বিরতিতে গিয়েছে ০-০ সমতা নিয়ে। দ্বিতীয়ার্ধ শুরু হতেই যেন খেলায় ফিরে আসে আর্জেন্টিনা। খেলা শুরুর ২য় মিনিটেই গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দিলেন ব্রাইটন মিডফিল্ডার ম্যাক-এলিস্টার।

আর্জেন্টিনার জার্সি গায়ে এ বছরই অভিষেক হয় ব্রাইটনের এই মিডফিল্ডারের। ইংলিশ লিগে দারুণ খেলেই কোচ লিওনেল স্কালোনির নজর কারেন তিনি।

বিশ্বকাপে প্রথম ম্যাচে বেঞ্চে থাকলেও টানা দুই ম্যাচে শুরু করলেন তিনি। আর দ্বিতীয় ম্যাচে এসেই কোচের আস্থার প্রতিদান দিলেন। দারুণ এক গোল করে দলকে এগিয়ে দিলেন।

বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে এসে যেন জ্বলে উঠতে শুরু করবছে আর্জেন্টিনার স্ট্রাইকাররা। ৬৮ মিনিটে ম্যান সিটি স্ট্রাইকার হুলিয়ান আলভারেজের গোলে ২-০ গোলে এগিয়ে গেলো আর্জেন্টিনা।  

তাতে গ্রুপ সেরা হয়েই শেষ ষোলো নিশ্চিত করে ফেলল আকাশি-সাদারা।

news24bd.tv/কামরুল