মেসির পেনাল্টি মিসও যখন রেকর্ড!
মেসির পেনাল্টি মিসও যখন রেকর্ড!

সংগৃহীত ছবি

মেসির পেনাল্টি মিসও যখন রেকর্ড!

অনলাইন ডেস্ক

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করার শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। আর তাতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে পা রেখেছে লিওনেল মেসির দল। তবে আর্জেন্টিনার জয়ের দিন পেনাল্টি মিস করেছেন দলের সেরা তারকা মেসি। আর সেটিরও জায়গা হয়েছে রেকর্ড বইয়ের পাতাতে।

১৯৬৬ বিশ্বকাপের পর থেকে বিশ্বকাপ মঞ্চে সবচেয়ে বেশি পেনাল্টি মিস করেছেন আর্জেন্টাইন মহাতারকা। বিশ্বকাপ মঞ্চে নেওয়া মোট তিন পেনাল্টির দুটিই মিস করেছেন তিনি। আর এতেই ভেঙেছে ঘানার ফুটবলার আসামোয়া জ্ঞানের পেনাল্টি মিসের রেকর্ড। তিনি মোট চারবার পেনাল্টি নিয়ে মিস করেন দুটি।

সবশেষ ২০১৮ বিশ্বকাপেও পেনাল্টি মিস করেছিলেন মেসি।

এদিন মেসিকে ঠেকিয়ে দেন পোল্যান্ড গোলরক্ষক স্টপার সেজেসনি। এতেও হয়েছে রেকর্ড, ১৯৮৬ সালে ব্রাজিলের বিপক্ষে ফ্রান্সের হয়ে জোয়েল ব্যাটসে দুটি পেনাল্টি ঠেকিয়ে রেকর্ড গড়েছিলেন। বহু বছর পর সেই রেকর্ড ভেঙেছেন সেজেসনিই। ১৯৬৬ পর ইতিহাসের দ্বিতীয় গোলরক্ষক হিসেবে বিশ্বকাপে পেনাল্টি বাঁচানোর রেকর্ড এখন তার দখলে।

তবে দিন শেষে আসার কথা মেসির পেনাল্টি মিসের পরও আধিপত্য দেখিয়েই জয় পেয়েছে আর্জেন্টিনা। আর এতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই ওঠা গেছে দ্বিতীয় রাউন্ডে। তবে হারলেও খুব একটা দুঃখ নেই পোল্যান্ডেরও কেননা গ্রুপ রানার্সআপ হয়ে তারাও উঠেছে দ্বিতীয় রাউন্ডে। আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে।

news24bd.tv/আমিরুল