ওয়ানডে সিরিজ শেষ তামিমের, প্রথম টেস্ট খেলা নিয়েও আছে শঙ্কা

বাংলাদেশ-ভারত সিরিজ 

ওয়ানডে সিরিজ শেষ তামিমের, প্রথম টেস্ট খেলা নিয়েও আছে শঙ্কা

অনলাইন ডেস্ক

অধিনায়ক তামিম ইকবালকে ছাড়াই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে হবে বাংলাদেশের। কুঁচকির চোটে পড়ে প্রথম টেস্টেও অনিশ্চিত তার খেলা। আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

ভারত সিরিজকে সামনে রেখে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রস্তুতি নেওয়ার সময় গতকাল চোটে পড়েন তামিম।

ওয়ানডে সিরিজে যে তামিম থাকছেন না, আজ তা নিশ্চিত করেন জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম। তিনি বলেছেন, ‘ডান কুঁচকিতে গ্রেড ওয়ান স্ট্রেইন রয়েছে তামিমের। এমআরইয়ের পর এটা নিশ্চিত হওয়া গেছে। আমরা তাকে দুই সপ্তাহ পর্যবেক্ষণে রাখছি, এরপর তিনি রিহ্যাব শুরু করবেন।
দুর্ভাগ্যবশত তিনি ওয়ানডেতে থাকছেন না, প্রথম টেস্ট খেলা নিয়েও সংশয় আছে। ’

চোটের কারণে প্রথম ওয়ানডে খেলতে পারবেন না দলের সেরা পেসার তাসকিন আহমেদও।  পিঠের চোটে ভুগছেন তিনি। যে কারণে ৫০ ওভারের বিসিএলে প্রথম রাউন্ড খেলেই নিজেকে সরিয়ে নেন তাসকিন। এরপর বিশ্রাম নিয়েছেন কিছুদিন। মাঝে একদিন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বোলিং করেছেন। কিন্তু গতকাল আবার জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচে ছিলেন না তাসকিন।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘পিঠের ব্যথার কারণে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ থেকে তাসকিন আহমেদ ছিটকে পড়েছে। তার দলে ফেরার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা অবস্থা পর্যবেক্ষণ করবো। ’ তাসকিনের জায়গায় প্রথম ওয়ানডের দলে ডাক পেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

news24bd.tv/সাব্বির