রোনালদোর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলা নিয়ে সংশয়
রোনালদোর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলা নিয়ে সংশয়

সংগৃহীত ছবি

রোনালদোর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলা নিয়ে সংশয়

অনলাইন ডেস্ক

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। বুধবার (৩০ নভেম্বর) অনুশীলনে যোগ না দেওয়ায় এ শঙ্কা জেগেছে।  

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস জানিয়ে দিলেন, শুক্রবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। এই ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর খেলার সম্ভবনা ৫০ শতাংশ।

 

বিশ্বকাপের শেষ ষোলোয় পৌঁছে গেছে পর্তুগাল। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তাদের শেষ ম্যাচ নিয়মরক্ষার। তবে পর্তুগাল চাইবে, এই ম্যাচ জিতে ১০০ শতাংশ জয়ের রেকর্ড নিয়ে পরের রাউন্ডে যেতে। কিন্তু সেই ম্যাচের আগে অনুশীলনে দেখা যায়নি সিআর সেভেনকে।

এতেই তৈরি হয়েছে হাজারো জল্পনা।  

রোনালদোর বিষয়ে কোচ স্যান্টোস বলেন, দেখা যাক। রোনালদো খুব দ্রুত অনুশীলনে ফিরবে এটা বলতে পারি। কিন্তু শুক্রবারের ম্যাচে তার খেলার সম্ভাবনা ৫০ শতাংশ। যদি স্বাভাবিক অনুশীলন করে তাহলেই খেলবে।

তিনি আরও জানান, আগের দুটো ম্যাচেই রোনালদোকে তুলে নিয়েছিলাম। সে না খেললেও অন্য পরিকল্পনা রয়েছে আমাদের। সব সময়ই একজন ফুটবলার খেলবে, এটা হতে পারে না। পরিকল্পনা না থাকলে তো এগোতেই পারতাম না।

তবে বুধবার রোনালদোর পাশাপাশি মিডফিল্ডার ওটাভিও, দানিলো এবং নুনো মেন্দেসও অনুশীলন করেননি। পরের দু’জন চোট সারিয়ে উঠছেন।

এদিকে পর্তুগালের কাছে দক্ষিণ কোরিয়া অচেনা প্রতিপক্ষ। দুই দশক পর বিশ্বকাপ মঞ্চে তারা মুখোমুখি হচ্ছে এশিয়ার জায়ান্টদের। ঘরের মাঠে হওয়া আসরে সেলেকাওদের হারিয়ে অঘটনের জন্ম দিয়েছিল কোরিয়া। তবে দক্ষিণ কোরিয়ার সমীকরণ অতটা সহজ না। নক আউটে যেতে শুধু পর্তুগিজদের হারালেই চলবে না, তাকিয়ে থাকতে হবে গ্রুপের অন্য ম্যাচের দিকেও।