আবারও বেড়েছে চালের দাম, কমেছে সবজির
আবারও বেড়েছে চালের দাম, কমেছে সবজির

সংগৃহীত ছবি

আবারও বেড়েছে চালের দাম, কমেছে সবজির

নিজস্ব প্রতিবেদক

এক সপ্তাহের ব্যবধানে আবারও বেড়েছে চালের দাম। মোটা চাল কেজিপ্রতি ২ এবং মাঝারি ও চিকন চাল ২-৫ টাকা করে বেড়েছে। তবে রাজধানীর বাজারে কমেছে সব ধরণের শীতকালীন সবজির দাম। বেশিরভাগ সবজির দাম কেজিতে কমেছে ১০ থেকে ২০ টাকা।

কিছু কিছু সবজির দাম ৩০ টাকা পর্যন্ত কমেছে।  

শুক্রবার রাজধানীর কারওয়ান ঘুরে এ তথ্য জানা গেছে।

বাজারে মোটা পাইজাম চাল বিক্রি হচ্ছে ৫৬-৬০ টাকা। মাঝারি মানের মিনিকেট ৭০-৭২ টাকা ও সরু নাজিরশাইল চাল ৭৫-৮৫ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

এরমধ্যে পাইজাম চালের দাম বেড়েছে ২ টাকা, মিনিকেট ২ টাকা ও ভালো মানের নাজিরশাইল চালের দাম বেড়েছে ৫ টাকা। চিকন চালের দাম কেজিতে ৩ টাকা বেড়ে ৬৮ টাকা, মাঝারি বা পাইজাম চাল ২ টাকা বেড়ে ৬০ টাকা এবং মোটা চাল কেজিতে ২ টাকা বেড়ে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে।

রাজধানীর বাজারে কমেছে সব ধরণের শীতকালীন সবজির দাম। বেশিরভাগ সবজির দাম কেজিতে কমেছে ১০ থেকে ২০ টাকা। কিছু কিছু সবজির দাম ৩০ টাকা পর্যন্ত কমেছে।  

এ দিকে, প্রতিকেজি বেগুন বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। পটল, শিম ও ঢেঁড়স ৫০ টাকার মধ্যে এবং মুলা ৩০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া আকারভেদে প্রতিটি বাঁধাকপি ও ফুলকপি ৪০-৪৫ টাকা, লাউ ৫০, গাজর ১০০, টমেটো ১০০ থেকে ১১০ টাকা ও কাচা টমেটো ৩০ টাকায় বিক্রি হচ্ছে।  

এদিকে কমেছে মুরগি ও ডিমের দামও। কেজিতে ২০ থেকে ২৫ টাকা কমে বয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৫০ টাকার মধ্যে। লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২৬০ টাকায়। প্রতি ডজন ফার্মের মুরগির ডিম বিক্রি হচ্ছে ১১৫ টাকায়।  

এদিকে বাজারে গত এক মাসে তিন দফা বেড়ে আটার দাম কেজিপ্রতি ৭৫ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে দুই কেজি ওজনের প্যাকেটজাত আটা বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। খোলা আটা নিলে পাওয়া যাচ্ছে ৫-১০ টাকা কমে।

চিনি ১১০ থেকে ১১৫ টাকা আর ১৯০ টাকায় বিক্রি হচ্ছে তেল।

news24bd.tv/হারুন

এই রকম আরও টপিক