পুরো বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছেন নেইমার?
পুরো বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছেন নেইমার?

প্রতীকী ছবি

পুরো বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছেন নেইমার?

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে শুক্রবার (২ ডিসেম্বর) নামছে ব্রাজিল। সেই ম্যাচের আগে নতুন করে জল্পনা তৈরি হল নেইমারকে নিয়ে। শুধু ক্যামেরুনের বিপক্ষে নয়, পুরো বিশ্বকাপে আর কোনও ম্যাচেই অংশ নিতে পারবেন না তিনি। তাঁর লিগামেন্টে বড়সড় সমস্যা হয়েছে বলে ব্রাজিলের সংবাদমাধ্যমগুলোতে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন নেইমার। দিন দুয়েক জল্পনার পর বলা হয়, গ্রুপ পর্বে আর তিনি খেলতে পারবেন না। তবে নকআউটে পাওয়া যাবে। কিন্তু ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচের আগে খবর পাওয়া যাচ্ছে, নেইমারকে নকআউটে পাওয়ার সম্ভাবনাও কম।

তাঁর চোট যে রকম মনে করা হয়েছিল, তার থেকেও বেশি গুরুতর। এখনও তার গোড়ালি ফুলে রয়েছে। খুবই ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

ক্যামেরুন ম্যাচের আগে ব্রাজিলের সহকারী কোচ ক্লেবের শাভিয়ের বলেন, ‘নেইমার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। তবে আপাতত আমাদের ফোকাস ক্যামেরুন ম্যাচে। সেটা হয়ে গেলে দলের বাকিদের কার কী অবস্থা সেটা নিয়ে ভাবার সময় পাব। ওর ফেরার ব্যাপারে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে আমাদের। ’

বিশ্বকাপে নেইমারে ইনজুরি নতুন নয়। আগের দুই বিশ্বকাপেও ইনজুরিতে পড়েন এ তারকা খেলোয়াড়। ২০১৪ বিশ্বকাপে কোমরে চোট পেয়ে কোয়ার্টারে শেষ হয়ে গিয়েছিল বিশ্বকাপ যাত্রা। ২০১৮ বিশ্বকাপের আগেই চোটে ভুগছিলেন। ফলে বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারেননি।

এদিকে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচের আগে ইনজুরিতে পড়া দানিলো এবং আলেক্স সান্দ্রোকে নিয়েও কথা বলেছেন ব্রাজিলের সহকারী কোচ। ক্লেবের শাভিয়ের বলেন, দানিলো এবং আলেক্স সান্দ্রো উন্নতির প্রক্রিয়ায় রয়েছেন।  

news24bd.tv/হারুন

এই রকম আরও টপিক