অর্থনীতি নিয়ে কোনো গুজব বা আশঙ্কা নয় : টিপু মুনশি
অর্থনীতি নিয়ে কোনো গুজব বা আশঙ্কা নয় : টিপু মুনশি

সংগৃহীত ছবি

অর্থনীতি নিয়ে কোনো গুজব বা আশঙ্কা নয় : টিপু মুনশি

নিজস্ব প্রতিবেদক

অর্থনীতি নিয়ে কোনো গুজব বা আশঙ্কা নয়; নিজস্ব সক্ষমতায় ২০২৬ সালে এলডিসি গ্রাজুয়েশন করবে বাংলাদেশ। ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ-আইসিএমএবি ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২১ অনুষ্ঠানে এসব কথা বলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি।  

এ সময় এফবিসিসিআই সভাপতি বলেন, স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বেরিয়ে যাওয়ার পর প্রতিযোগীতা সক্ষমতায় টিকে থাকতে হলে উৎপাদন খরচ কমিয়ে আনার পাশাপাশি ব্যবসায়িক পরিবেশের মান উন্নয়ন নিশ্চিত করতে হবে।

করপোরেট প্রতিষ্ঠানগুলোতে সুশাসন এবং কাজের স্বীকৃতি দিতেই রাজধানীর একটি হোটেলে জমকালো এই আয়োজন।

হিসাবরক্ষকদের পেশাদার প্রতিষ্ঠান আইসিএমএবির এই আয়োজনে দেশের ব্যাংক খাত, আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, বহুজাতিক কোম্পানিসহ ১৭টি বিভাগে মোট ৬৫টি প্রতিষ্ঠানকে আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হলো আইসিএমএবি ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২১’।

এদিন বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান ছাড়াও রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড অর্জন করে জনতা ব্যাংক। এ সময় আগামী দিনে গ্রাহকের আস্থা অর্জনে আরো টেকসইভাবে কাজ করবে বলে জানান জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী।

অনুষ্ঠানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি শিবলী রুবাইয়াত ও পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন- বিএসইসির চেয়ারম্যান বলেন, স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বেরিয়ে যাওয়ার পর নতুন কিছু  চ্যালেঞ্জের মুখে পড়বে বাংলাদেশ।

যা মোকাবেলায় ব্যবসায়িক যেসব বাঁধা আছে তা চিহ্নিত করে এখনই সমাধানের পদক্ষেপ নিতে হবে।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতি নিয়ে শঙ্কা বা সংশয়ের কোন সুযোগ নেই। এলডিসি গ্রাজুয়েশন বড় কোন বাঁধা হবে না।

অনুষ্ঠানে প্রতিটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ এই তিন ধরনের পদক তুলে দেয়া হয় আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২১-এ।

news24bd.tv/আলী