ছাত্রলীগের নতুন নেতৃত্বে আসছেন কারা?
ছাত্রলীগের নতুন নেতৃত্বে আসছেন কারা?

সংগৃহীত ছবি

ছাত্রলীগের নতুন নেতৃত্বে আসছেন কারা?

নিজস্ব প্রতিবেদক

কারা আসছেন ছাত্রলীগের পরবতী নেতৃত্বে? শীর্ষ পদ পেতে অনলাইনে ফরম সংগ্রহ করেছেন অন্তত অর্ধ-শতাধিক নেতা। শুরু হয়েছে নানামুখী তদবির। আওয়ামী লীগের একজন শীষ নেতা জানান, পরিছন্ন-পরীক্ষিত ও গ্রহণযোগ্য নেতাদের হাতে তুলে দেয়া হবে ছাত্রলীগের নেতৃত্বের ভার।  

অবশেষে অবসান হচ্ছে ছাত্রলীগে জয়-লেখকের অধ্যায়ের।

শুরু হয়েছে নতুন নেতৃত্ব বাছাইয়ের প্রস্তুতি। পদপ্রত্যাশী নেতাদের অনলাইনে ফরম সংগ্রহ করে জমা দেয়ার নিদেশ দিয়েছে সম্মেলনের জন্য গঠিত নিবাচন কমিশন। আসছে, মঙ্গলবারে সম্মেলনে নতুন নেতৃত্ব পাবে উপ-মহাদেশের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন ছাত্রলীগ।

তাই নেতৃত্ব পেতে এরইমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ গুরুত্বপূণ এলাকায় শোডাউন দিচ্ছেন পদপ্রত্যাশীরা।

পাশাপাশি, ঐতিহ্য অনুযায়ী ধরনা দিচ্ছেন আওয়ামী লীগের আঞ্চলিক ও শীর্ষ নেতাদের দরজায়। ছাত্রলীগের গঠনতন্ত্রে, নেতৃত্বের জন্য ২৯ বছর সর্বোচ্চ বয়সসীমা থাকায় বাদ পড়ার শঙ্কায় এক ডজন নেতা। তবে, তারা নেতৃত্বের দৌড়ে থাকতে সামনে আনছেন জয়-লেখকের দুই বছরের কমিটির সাড়ে চার বছর পার করার প্রসঙ্গ।

ছাত্রলীগের শীষ দুই পদের জন্য খুলনাঞ্চল থেকে দুই, উত্তরবঙ্গের এক, দক্ষিণাঞ্চলের তিন, ময়মনসিংহের দুই, ফরিদপুর অঞ্চলের দুই, চট্রগ্রাম বিভাগের তিনজনের নাম নেতা-কমীদের আলোচনায়। নিধারিত বয়স না থাকলেও বিশেষ বিবেচনায় পদ চান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই নেতা।

তবে, আওয়ামী লীগের একজন শীর্ষ নেতা জানান, সন্ত্রাস-চাঁদাবাজি কিংবা বিতর্কিত কমকাণ্ডে অভিযুক্ত কাউকে নেতৃত্বে আনা হবে না। গুরুত্ব পাবে করোনাকালের কাজ আর সাংগঠনিক দক্ষতা।

কেন্দ্রীয় নির্বাহী সংসদ, কেন্দ্রীয় কমিটির সব সদস্য ও প্রতিটি জেলা থেকে নির্বাচিত ২৫ জন কাউন্সিলর ছাত্রলীগের শীর্ষ দুই পদ নির্বাচিত করার কথা।

news24bd.tv/আলী