ওই পেনাল্টিগুলো আমি হলেও মিস করতাম না: তসলিমা নাসরিন
ওই পেনাল্টিগুলো আমি হলেও মিস করতাম না: তসলিমা নাসরিন

সংগৃহীত ছবি

ওই পেনাল্টিগুলো আমি হলেও মিস করতাম না: তসলিমা নাসরিন

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের শেষ ষোলো নিশ্চিত করেছে আর্জেন্টিনা। যেখানে প্রতিপক্ষ এশিয়া থেকে কোয়ালিফাই করা অস্ট্রেলিয়া। আগামী শনিবার (৩ ডিসেম্বর) আহমেদ বিন আলী স্টেডিয়ামে রাত ১টায় শুরু হবে ম্যাচটি।  

৩৬ বছর পর ৩৬ ম্যাচ অপরাজিত থেকে তৃতীয় শিরোপা লক্ষ্যে মেসির নেতৃত্বে কাতারে পা রাখে আর্জেন্টিনা।

কিন্তু প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে ২-১ গোলে পরাজয়বরণ করে বড় ধাক্কা খায়। এরপর নানা সমীকরণের সামনে পড়ে আলবিসেলেস্তেরা। কি হলে কি হবে কিংবা ড্র করলে কি হবে। এমন এক অবস্থার তৈরি হয়।
শেষ ষোলোতে যেতে আর্জেন্টিনার সামনে সমীকরণ দাঁড়ায় মেসিরা তাদের শেষ দুটি ম্যাচে জয় পেলেই কোনও সমীকরণ ছাড়া নকআউট নিশ্চিত হবে। আর হারলেই বিদায় নিতে হবে। আর ড্র করলে তাকিয়ে থাকতে হবে গ্রুপের অন্যদের দিকে। তবে সমীকরণ উড়িয়ে দুর্দান্ত জয় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলো নিশ্চিত করেছে মেসিরা।

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মেসি দুর্দান্ত গোল করার সঙ্গে একটি অ্যাসিস্টও করেন। পোল্যান্ডের বিপক্ষে মেসি কোনও গোল না পেলেও ম্যাক অ্যালিস্টার ও জুলিয়ান আলভারেজের গোলে আর্জেন্টিনা জয় নিয়ে মাঠ ছাড়ে। তবে মেসি গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেটা তিনি মিস করেন। ম্যাচের প্রথমার্ধের ৩৯তম মিনিটে পোলিশ গোলরক্ষক মেসিকে ডি-বক্সে ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টি পায় আর্জেন্টিনা। মেসির করা সেই স্পট কিক ঠেকিয়ে দেন পোলিশ গোলরক্ষক সেনজি।  

পেনাল্টি থেকে মেসি গোল মিস করার পর তাকে নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সমর্থকরা ফেসবুকে বিভিন্ন ট্রল করতে থাকে। তার পেনাল্টি মিসে অনেক আলোচনা সমালোচনাও হয়। সেই সমালোচনায় যোগ দেন বাংলাদেশ থেকে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। তিনি পোল্যান্ড-আর্জেন্টিনার ম্যাচের পর এক পোস্টে লিখেন, ওই পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম।  

তসলিমা নাসরিন তার ভেরিফাইড ফেসবুক পেজে লিখেন, মনে হচ্ছে ওই পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না। কিন্তু মিস করলেন মেসি। পুরোই মেস। কোনও মানে হয়? বিশ্বকাপে তিনটে পেনাল্টি কিকের মধ্যে দুটোই মিস করলেন মেসি। আর একে নিয়ে লোকের ম্যাডনেসের সীমা নেই। শুনেছি খেলতে গিয়ে এ পর্যন্ত ২৯টা নাকি ৩১টা পেনাল্টি উনি মিস করেছেন। উফ! ভাবা যায়? 

news24bd.tv/আলী