এবার বাংলাদেশকে ‘ধন্যবাদ’ দিলো আর্জেন্টাইন কোচ
এবার বাংলাদেশকে ‘ধন্যবাদ’ দিলো আর্জেন্টাইন কোচ

সংগৃহীত ছবি

এবার বাংলাদেশকে ‘ধন্যবাদ’ দিলো আর্জেন্টাইন কোচ

অনলাইন ডেস্ক

ফুটবল বিশ্বকাপে নিজ দেশের অংশগ্রহণ না থাকলেও বৈশ্বিক এ মহাযজ্ঞ ঘিরে বাংলাদেশের মানুষের উন্মাদনার কোনো কমতি নেই। বিশেষ করে লাতিন আমেরিকার দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনাকে ঘিরে দুই ভাগে ভাগ হয়ে যান লাল-সবুজের দেশের ফুটবল সমর্থকরা।

এতদিন একটা কথা শোনা যেত: যাদের জন্য এ দেশের মানুষ মধ্যরাতে গলা ফাটায়, বাসার ছাদ ছেয়ে যায় ভিনদেশি পতাকায়; তারাই তো ঠিকমতো বাংলাদেশকে চেনে না। তবে এমন ধারণায় বদল হচ্ছে এখন।

লাতিন দুই পরাশক্তিকে নিয়ে বাংলাদেশের উন্মাদনার খবর সোশ্যাল মিডিয়ার বরাতে এরই মধ্যে জেনে গেছে সবাই। ফিফা কিংবা আর্জেন্টিনার গণমাধ্যমে বারবার উঠে আসছে বাংলাদেশ প্রসঙ্গ। এবার আর্জেন্টিনাকে অকুণ্ঠ সমর্থন দেয়ার জন্য বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওন্যাল স্ক্যালোনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে আজ শুক্রবার সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ লিওন্যাল স্ক্যালোনি বাংলাদেশকে আর্জেন্টিনার সমর্থনের জন্য ধন্যবাদ জানান।

সম্মেলনের শেষ মুহূর্তে  আর্জেন্টিনার সাংবাদিক করোল দিয়েগো শেষ প্রশ্ন করলেন। ডি স্পোর্টস রেডিওতে কর্মরত এই সাংবাদিক সারা বিশ্বে আর্জেন্টিনার সমর্থন এবং বিশেষ করে বাংলাদেশে আর্জেন্টিনার প্রতি ভালোবাসার বিষয়টি স্পষ্টভাবে উল্লেখ করেন এবং এই সমর্থন আর্জেন্টিনার খেলায় কতটুকু অনুপ্রেরণা যোগায় তা কোচ স্ক্যালোনির কাছে জানতে চান।  

স্ক্যালোনি শেষ প্রশ্নের উত্তরটি বেশ সুন্দরভাবেই দিয়েছেন। উত্তর দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশের নাম দুই বার উচ্চারণও করেছেন তিনই। সারা বিশ্বে আর্জেন্টিনার সমর্থনের ব্যাপারে তিনি বলেন, দিয়োগোর ( ম্যারাডোনা) অসংখ্য সমর্থক রয়েছে। এখন মেসিরও আছে। তাদের মাধ্যমে আর্জেন্টিনাকে ভালোবাসে অনেক দেশ, বাংলাদেশ এর মধ্যে অন্যতম। ’

আরও পড়ুন : আর্জেন্টিনার অফিশিয়াল টুইটারে বাংলাদেশকে ‘ধন্যবাদ’

এত দুরের দেশের ভালোবাসা পাওয়াটা দারুণ অনুভূতি আর্জেন্টিনা দলের জন্য। এই অনুভূতি আর্জেন্টিনার কোচ ব্যক্ত করলেন এভাবে, 'এটা আসলেই দারুণ এক অনুভূতি। আমাদের ফুটবল বিশ্বের নানা প্রান্তের মানুষ ভালেবাসে। বাংলাদেশকে ধন্যবাদ। ' 

বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের পাশাপাশি কাতারের স্টেডিয়ামগুলোও আর্জেন্টাইন সমর্থনে পরিপূর্ণ। এই বিষয়টি দারুণ লাগে আর্জেন্টিনার কোচের কাছে, সমর্থকদের কাছে আমরা কৃতজ্ঞ। বিগত তিন ম্যাচের স্টেডিয়ামেই ৮০-৯০ শতাংশ দর্শক সমর্থন আমরা পেয়েছি। আশা করি আগামীকালের ম্যাচেও তাই হবে। ’

এর আগে  আর্জেন্টিনাকে অকুণ্ঠ সমর্থন দেয়ার জন্য বাংলাদেশি সমর্থকদের ধন্যবাদ জানিয়ে টুইট করেছে দেশটির ফুটবলের অফিশিয়াল টুইটার হ্যান্ডল।

অকৃত্রিম ভালোবাসার প্রতিদান দিয়ে এবার ‘Seleccion Argentina’ নামক আর্জেন্টিনার ফুটবলের অফিশিয়াল টুইটার আইডি বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে। সেখানে লেখা হয়েছে: ‘ধন্যবাদ আমাদের দলকে সমর্থন দেয়ার জন্য। তারাও আমাদের মতো পাগল সমর্থক। ’

news24bd.tv/আলী