আফগানিস্তানে পাকিস্তানের রাষ্ট্রদূতের ওপর হামলা

সংগৃহীত ছবি

আফগানিস্তানে পাকিস্তানের রাষ্ট্রদূতের ওপর হামলা

অনলাইন ডেস্ক

অল্পের জন্য গুপ্তহত্যা থেকে বেঁচে গেছেন আফগানিস্তানে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত উবায়দুর রহমান নিজামনি। শুক্রবার (২ ডিসেম্বর) তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। খবর জিও নিউজের।  

শুক্রবার এক প্রতিবেদনে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ জানায়, রাষ্ট্রদূত উবায়দুর রাজধানী কাবুলে অবস্থিত দূতাবাসে হাঁটতে বের হয়েছিলেন।

ওই সময় তাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তার সঙ্গে থাকা ব্যক্তিগত নিরাপত্তারক্ষী তাকে রক্ষা করতে চেষ্টা করেন।  রাষ্ট্রদূতকে রক্ষা করতে গিয়ে ওই নিরাপত্তারক্ষীর বুকে তিনটি গুলি লাগে। গুরুতর আহত অবস্থায় হাসপাতারে ভর্তি করা হয়েছে তাকে।

জিও নিউজ তার প্রতিবেদনে আরও জানায়, এ ঘটনার পর আফগানিস্তানে অবস্থিত পাকিস্তানের সব কূটনীতিককে সাময়িকভাবে দেশে ফেরত আসার নির্দেশ দেওয়া হয়েছে।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। টুইটে তিনি লিখেছেন, ‘পাকিস্তানের রাষ্ট্রদূতের ওপর কাপুরুষোচিত হত্যা চেষ্টার তীব্র নিন্দা জানাই আমি। সাহসী নিরাপত্তারক্ষীকে স্যালুট জানাই, যে  রাষ্ট্রদূতকে বাঁচাতে বুক পেতে গুলি নিয়েছে। নিরাপত্তারক্ষীর দ্রুত সুস্থতা কামনা করছি। এ জঘন্য ঘটনার তাৎক্ষণিক তদন্ত এবং যারা জড়িত তাদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। ’

এর আগে শুক্রবার আফগানিস্তানের কান্দাহারে অবস্থিত পাকিস্তানের কনস্যুলেট জেনারেল অফিসের অফিসিয়াল টুইটার আইডি হ্যাক হয়েছিল। তবে পরবর্তীতে হ্যাকারের হাত থেকে অ্যাকাউন্টটি ফিরিয়ে আনতে সমর্থ হন কর্মকর্তারা।

news24bd.tv/আজিজ