হাড্ডাহাড্ডি লড়াইয়ে কোরিয়া ও পর্তুগাল
হাড্ডাহাড্ডি লড়াইয়ে কোরিয়া ও পর্তুগাল

সংগৃহীত ছবি

হাড্ডাহাড্ডি লড়াইয়ে কোরিয়া ও পর্তুগাল

কাতার বিশ্বকাপে নক আউট পর্বে যাওয়ার শেষ পরীক্ষায় পর্তুগালের সঙ্গে ১-১ গোলে সমতায় থেকে প্রথমার্ধ শেষ করেছে দক্ষিণ কোরিয়া। শুক্রবার (২ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯ টায় এডুকেশন সিটি স্টেডিয়ামে মাঠে নামছে এই দু'দল। আগেই নক আউট পর্ব নিশ্চিত করেছে পর্তুগাল। ম্যাচের ৫ মিনিটেই এগিয়ে যায় পর্তুগাল।

তবে ম্যাচের ২৮ মিনিটে গোল করে ম্যাচে সমতায় আনে দক্ষিণ কোরিয়া। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ১-১ গোলের সমতায় থেকে বিরতিতে যায় দু'দল।  

ম্যাচের শুরুতেই গোলের দেখা পায় পর্তুগাল। মাঝমাঠ থেকে বাড়ানো বলে ডান দিকে থেকে বল নিয়ে ডি বক্সে ঢুকে পাস দেন ডিওগো ডালোট।

তার পাস থেকে বল জালে জড়ান রিকার্ডো হোর্টা। তার করা গোলে শুরুতেই লিড পায় পর্তুগাল। লিড পেয়েও আক্রমণ চালিয়ে যায় পর্তুগাল। ম্যাচের ১৪ মিনিটে বাম দিক থেকে বল নিয়ে ডি বক্সে ঢুকে  শট করেন আন্তোনিও সিলভা। তবে তা রুখে দেন দক্ষিণ কোরিয়ের গোলরক্ষক কিম সেংগিউ।

অন্যদিকে পাল্টা আক্রমণে যায় দক্ষিণ কোরিয়া। ম্যাচের ১৬ মিনিটে পর্তুগালে জালে বল জড়ান কিম জিনসু। তবে তা অফ সাইডের কারণে বাতিল করে দেন রেফারি। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু'দল। ম্যাচের ২৮ মিনিটে কর্নার থেকে গোল শোধ করে দক্ষিণ কোরিয়া। কর্নার থেকে ভেসে আসা বল পেয়ে জালে জড়ান কিম ইয়ং-গওন। তার গোলে ম্যাচে সমতায় ফেরে দক্ষিণ কোরিয়া।  

 ম্যাচের ৩৪ মিনিটে ডি বক্সের বাইর থেকে শট করেন ডিয়াগো ডালোট। তবে তা কর্নারের বিনিময়ে রক্ষা করেন কিম সেংগিউ। কর্নার থেকে কোন সুবিধা করতে পারেনি পর্তুগাল। ম্যাচের ৩৭ মিনিটে সাজানো আক্রমণে যায় পর্তুগাল। ক্রিশ্চিয়ানো রোনালদোর বাড়ানো বল নিয়ন্ত্রণ নিতে না পারায় কোন বিপদ হয় না।  

এরপর বেশ কিছু আক্রমণ করে দু'দল। তবে গোলের দেখা পায় না কেউ। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ১-১ গোলে সমতায় থেকে প্রথমার্ধ শেষ করে পর্তুগাল ও দক্ষিণ কোরিয়া।

news24bd.tv/আলী