ব্রাজিলের সঙ্গী হয়ে শেষ ষোলোতে সুইজারল্যান্ড
ব্রাজিলের সঙ্গী হয়ে শেষ ষোলোতে সুইজারল্যান্ড

সংগৃহীত ছবি

ব্রাজিলের সঙ্গী হয়ে শেষ ষোলোতে সুইজারল্যান্ড

অনলাইন ডেস্ক

জিতলেই শেষ ষোলোর টিকিট চূড়ান্ত এমন সমীকরণে মাঠে নামে গ্রুপ জি এর দুই দল সুইজারল্যান্ড- সার্বিয়া। শুরু থেকেই জয়ের নেশায় আক্রমণ পাল্টা আক্রমণে গিয়ে মুগ্ধতা ছড়িয়েছে দু’দলই। গোল ও হয়েছে তাতে। প্রথমার্ধ শেষে ২-২ গোলে সমতায় থেকে বিরতিতে গেছে দু’দল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই এগিয়ে যায় সুইসরা। আর এই গোলেই রচিত হয় সুইসদের ভাগ্য। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয়ে পরের রাউন্ডে পা রাখে সুইজারল্যান্ড।

কেউ কারে নাহি ছাড়ে সমানে সমান।

সুইজারল্যান্ড-সার্বিয়া ম্যাচটিও যেন তাই। শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে গিয়েছে দু’দলই। তবে গোলের শুরুটা করেন সুইজারল্যান্ড। ম্যাচের ২০মিনিটে শাকিরির গোলে ম্যাচে লিড নেয় সুইসরা। তবে সমতায় ফিরতে সময় নেয়নি সার্বিয়াও। ম্যাচের ২৬মিনিটে মিটরোভিচের গোলে সমতায় ফেরে তারা।

এরপর ম্যাচের ৩৫ মিনিটে ভ্লাহোভিচের গোলে ম্যাচে লিড নেয় সার্বিয়া। তবে গোল খেয়ে ধমে যায়নি সুইসরাও। পাল্টা আক্রমণে গিয়ে সার্বিয়ার রক্ষণ ভেদ করে এসেছে তারা। ম্যাচের ৪৪ মিনিটে ইমবোলোর গোলে সমতায় ফিরেই বিরতিতে গেছে তারা।

বিরতি থেকে ফিরেই ম্যাচে লিড নেয় সুইসরা। ৪৮ মিনিটে ব্যবধান ৩-২ করেন ফ্রেউলার। এর পর আক্রমণে উঠে সার্বিয়াও। তবে ম্যাচে লিড নিয়ে ততক্ষণে রক্ষণে বাড়তি পাহারা বসিয়ে দিয়েছে সার্বিয়া। এরপর আক্রমণে গিয়েও আর লাভ হয়নি। ফলাফল ৩-২ গোলে জিতে শেষ ষোলোতে সুইজারল্যান্ড।

news24bd.tv/আমিরুল