ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন পেসার শামি
ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন পেসার শামি

সংগৃহীত ছবি

ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন পেসার শামি

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। অনুশীলনের সময় কাঁধে চোট পেয়েছেন তিনি। এই চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও তার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

এ দিকে শামির বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে উমরান মালিককে।

 

ভারতীয় ক্রিকেট বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানায়, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় হাতে চোট পেয়েছিলেন শামি। বাংলাদেশে অনুশীলনের সময় সেই পুরনো ব্যথা ফিরে আসে শামির। নতুন চোটের পর তার রিপোর্ট জাতীয় একাডেমিতে দেওয়া হয়েছিল। এরপরই তার ছিটকে যাওয়ার খবর নিশ্চিত হয়।

এদিকে দলে জসপ্রিত বুমরাহ না থাকায় শামির দিকেই নজর ছিল ভারতের নির্বাচন বোর্ডের। বাংলাদেশের বিপক্ষে পেস আক্রমণের গুরুদায়িত্বে ছিলেন মোহাম্মদ শামি। তবে আপাতত তার পরিবর্তে তরুণ ফাস্ট বোলার উমরান মালিককে ডাকা হয়েছে দলে। টেস্ট ম্যাচের আগে শামি ইনজুরি থেকে না সারলে তার পরিবর্তে নেওয়া হতে পারে ভারতের 'এ' দলের নবদীপ সাইনি ও মুকেশ কুমারের একজনকে। ভারতের 'এ' দল বর্তমানে অবস্থান করছে বাংলাদেশে।

ওয়ানডে সিরিজের ভারতীয় স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, আকসার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, দিপক চাহার ও কুলদীপ সেন, উমরান মালিক।

টেস্ট সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমান গিল, চেতশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আকসার প্যাটেল, কুলদিপ যাদব, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব।   

news24bd.tv/হারুন