জাপানের কাছে ইচ্ছা করে হেরেছে স্পেন: সানজেচ
জাপানের কাছে ইচ্ছা করে হেরেছে স্পেন: সানজেচ

সংগৃহীত ছবি

জাপানের কাছে ইচ্ছা করে হেরেছে স্পেন: সানজেচ

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে স্পেনকে হারিয়ে ইতিহাস গড়ে জাপান। গ্রুপ পর্বে দুই ফেভারিট জার্মানি ও স্পেনকে হারিয়ে নকআউটে যায় সূর্যোদয়ের দেশটি। কিন্তু এত ভালো পারফরম্যান্স করা সত্ত্বেও বিতর্ক তাদের পিছু ছাড়ছে না। গ্রুপ পর্বের শেষ ম্যাচে জাপানের কাছে ২-১ গোলে হেরেছে স্পেন।

এতে দুই দলই নকআউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। তবে ওই ম্যাচে স্প্যানিশদের হার নিয়ে নানা প্রশ্ন উঠেছে। ক্রীড়াভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম মার্কার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রিয়াল মাদ্রিদের সাবেক মেক্সিকান ফুটবলার হুগো সানচেজ বলছেন, নকআউটে ব্রাজিলকে এড়াতে জাপানের কাছে ইচ্ছা করেই হেরেছে স্পেন।

বিশ্বকাপ নিয়ে ক্রীড়াভিত্তিক বিশ্বের দাপুটে গণমাধ্যম ইএসপিএনের এক অনুষ্ঠানে হাজির ছিলেন সানচেজ। সেসময় তাকে বিখ্যাত সাংবাদিক ডেভিড ফেইতেলসন প্রশ্ন করেন, কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে এড়াতে কী জাপানের বিপক্ষে স্বেচ্ছায় হেরেছে স্পেন? 

জবাবে সানচেজ বলেন, এটি মূলত স্প্যানিশ কোচ লুইস এনরিকের ট্যাকটিকস ছিল। যে কারণে জাপানকে ম্যাচ ছেড়ে দিয়েছে স্পেন এমনটি মনে হচ্ছে।

তিনি বলেন, আমি ওই সময় মাঠে ছিলাম না। তবে স্পেনের হার সেরকমই মনে হচ্ছে। এনরিকের মনে কী ছিল তা জানি না। তবে কোয়ার্টারে ব্রাজিলকে এড়াতে সেই চিন্তা করতে পারেন উনি। এতে ঝুঁকি আছে। তবে আপনি সেটাই নেবেন।

news24bd.tv/আলী