কথা রাখলেন আডো, ছাড়লেন ঘানার দায়িত্ব
কথা রাখলেন আডো, ছাড়লেন ঘানার দায়িত্ব

কথা রাখলেন আডো, ছাড়লেন ঘানার দায়িত্ব

অনলাইন ডেস্ক

ঘানার কোচ অটো আডো জানিয়েছিলেন, কাতার বিশ্বকাপ শেষেই জাতীয় দলের দায়িত্ব ছাড়বেন তিনি। যেমন বলা তেমন কাজ, গতকাল গ্রুপ পর্ব থেকে ঘানার বিদায়ের পর প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি। উরুগুয়ের কাছে ২-০ গোলে হারে ঘানার কাতার বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরেই এ ঘোষণা দিলেন তিনি।

‘এইচ’ গ্রুপের শেষ রাউন্ডের খেলায় উরুগুয়ের বিপক্ষে জয় কিংবা ন্যূনতম ড্র করলেও নকআউট পর্বে পা রাখতে পারতো ঘানা।

তবে সুয়ারেজ-কাভানিদের বিপক্ষে আফ্রিকার দলটি হেরে যায় ২-০ গোলে। এমন ব্যর্থতার পর সরে দাঁড়ানোর ঘোষণা দিতে বিলম্ব করেননি আডো। ঘানার প্রধান কোচের দায়িত্ব ছাড়াও জার্মান বুন্দেসলিগার ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের ‘ট্যালেন্ট কোচ’ হিসেবে কাজ করতেন আডো। ওই কাজটাই এখন চালিয়ে যাবেন তিনি।

তিনি বলেছেন, ‘আমি আগেই বলেছিলাম। এটা স্পষ্ট করেছিলাম বিশ্বকাপের পর আমি সরে দাঁড়াব। এই মুহূর্তে আমি এবং আমার পরিবার জার্মানিতে আমাদের ভবিষ্যত দেখতে পাচ্ছি, ডর্টমুন্ডে আমি নিজের ভূমিকা পছন্দ করি। আমি বলেছিলাম বিশ্বকাপের পর পদত্যাগ করব, সেটা আমরা যদি বিশ্ব চ্যাম্পিয়ন হই তবুও। ’  

জার্মানিতে জন্ম নেওয়া অডো ২০০৬ বিশ্বকাপে খেলেন ঘানার হয়ে। গত জানুয়ারিতে আফ্রিকান নেশনস কাপের পর ও মার্চের বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফের আগে জাতীয় দলের কোচের দায়িত্ব পান তিনি।

news24bd.tv/সাব্বির