বিশ্বকাপ শেষ দুই ব্রাজিলিয়ান ফুটবলারের
বিশ্বকাপ শেষ দুই ব্রাজিলিয়ান ফুটবলারের

বিশ্বকাপ শেষ দুই ব্রাজিলিয়ান ফুটবলারের

অনলাইন ডেস্ক

নকআউট পর্বে নামার আগে দুঃসংবাদ পেল ব্রাজিল ফুটবল দল। ইনজুরির কারণে বিশ্বকাপ শেষ হয়ে গেছে দলের তারকা স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস এবং লেফটব্যাক আলেক্স টেলেসের। দুজনেই হাঁটুর চোটে পড়েছেন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে খেলার সময় চোটে পড়েন এই দুই ফুটবলার।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইল এবং ডেইলি সান এই খবর নিশ্চিত করেছে।

ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যম গ্লোবোর সূত্র ধরে দ্য সান জানিয়েছে, ক্যামেরুন ম্যাচে হাঁটুর চোটে পড়া জেসুস এবং টেলেসের সুস্থ হয়ে মাঠে ফিরতে দীর্ঘদিন সময় লাগবে। জেসুসকে এক মাসের বেশি সময় মাঠের বাইরে থাকতে হবে। টেলেসের হাঁটুতে লাগবে অস্ত্রোপচার।

গতকাল শুক্রবার জি গ্রুপের ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হয় ব্রাজিল। আগেই শেষ ষোল নিশ্চিত হয়ে যাওয়ায় এ ম্যাচে ব্রাজিল কোচ তিতে শুরুর একাদশে আনেন ৯ পরিবর্তন। শুরু থেকে খেলার সুযোগ পান জেসুস-টেলেস। তবে দ্বিতীয়ার্ধে ১০ মিনিটের ব্যবধানে এই দুই ফুটবলারকে তুলে নিতে বাধ্য হন তিতে।

আজ শনিবার সকালেই জেসুস এবং টেলেসের হাঁটুতে স্ক্যান করানো হয়। ফলাফল আসার পর জানা যায়, বিশ্বকাপের আগে আর সুস্থ হয়ে ওঠা হচ্ছে না তাদের।

আর্সেনাল স্ট্রাইকার জেসুসকে এক মাসের মতো মাঠের বাইরে থাকতে হবে। এমনকি বক্সিং ডেতে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হামের বিপক্ষে তার খেলাও অনিশ্চিত। গ্লোবোর ওই প্রতিবেদনে বলা হয়েছে, হাঁটুতে ব্যথা নিয়েই আর্সেনালের হয়ে শেষ কয় ম্যাচ খেলেন জেসুস। টেলেসের অবস্থা আরও করুণ। ব্যথা পাওয়ার পর মাঠেই কান্না করে দেওয়া এই লেফটব্যাকের অস্ত্রোপচার লাগবেই।

নকআউট পর্ব শুরুর আগে জেসুস-টেলেসের ছিটকে যাওয়া ব্রাজিলের জন্য বড় এক ধাক্কা। চোটের কারণে এমনিতেই মাঠের বাইরে আছেন দলের প্রাণভোমরা নেইমার এবং রাইটব্যাক দানিলো। শেষ ষোলতে আগামী সোমবার রাতে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে দানিলোর ফেরার আভাস থাকলেও নেইমারের ব্যাপারে কিছুই জানা যায়নি।

এদিকে, জেসুস এবং টেলেসের জায়গায় ২৬ সদস্যর স্কোয়াডে নতুন করে কাউকে নিতে পারবে না ব্রাজিল। কেননা ফিফার আইনেই বলা আছে, বিশ্বকাপ শুরুর পর ইনজুরির কারণে কোনো ফুটবলার ছিটকে গেলে, তার পরিবর্তে স্কোয়াডে নতুন করে কাউকে নেওয়া যায় না।  

news24bd.tv/সাব্বির