বিএনপি অবরোধ দিলে আ. লীগ বসে থাকবে না: কাদের
বিএনপি অবরোধ দিলে আ. লীগ বসে থাকবে না: কাদের

ফাইল ছবি

বিএনপি অবরোধ দিলে আ. লীগ বসে থাকবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক

আগামী ১০ ডিসেম্বরের পর অবরোধ দিলে আওয়ামী লীগ বসে থাকবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, লন্ডনে বসে হুঙ্কার দিলে কাজ হবে না।

শনিবার (৩ ডিসেম্বর) বিকেল ৩টা অপরাজেয় বাংলার পাদদেশে সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় দেরি করে আসায় নির্ধারিত সময়ের আধাঘণ্টা পর জাতীয় সংগীতের মাধ্যমে দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এসব বলেন কাদের।

তিনি বলেন, মির্জা ফখরুলের নেতা মুচলেকা দিয়েছেন আর রাজনীতি করবো না। সেই নেতা এখন টেমস নদীর পাড়ে আশ্রয় নিয়েছেন। তিনি আর আসতে পারবেন কিভাবে? অর্থ পাচারে ধরা খেয়েছেন। লন্ডনে বসে হুঙ্কার দিচ্ছেন হাসিনা, মন্ত্রীরা পালিয়ে যাবে।

রাস্তা দখল করো। কিভাবে করবেন? 

ওবায়দুল কাদের বলেন, সোহরাওয়ার্দী উদ্যান তাদের পছন্দ নয়, কারণ তারা পল্টনে অঘটন ঘটাবে। আগুন, বোমা, লাঠি নিয়ে আসবে সেখানে। তারা এসব করলে আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে লপিপপ খাবো আর আপনারা ঢাকা দখল করবেন? কতো বড় সাহস?

সেতুমন্ত্রী বলেন, অন্তরে বড় জ্বালা ফখরুলের। চট্টগ্রামে টানেল, পদ্মা সেতু, মেট্রোরেল এসবের কারণে তাদের জ্বালা কী কম? আপনারা নাশকতা করবেন সেটা সারাদেশের নেতাকর্মীরা তা মেনে নেবে না, সংবিধানও পরিবর্তন হবে না।

news24bd.tv/FA