কোয়ার্টারে এক পা নেদারল্যান্ডসের

কোয়ার্টারে এক পা নেদারল্যান্ডসের

অনলাইন ডেস্ক

রাউন্ড অব ১৬-এর প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গেছে নেদারল্যান্ডস। আজ শনিবার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ১০ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় ডাচরা। এরপর বিরতির বাঁশি পড়ার কয়েক সেকেন্ড আগে ব্যবধান বাড়িয়ে নেয় দলটি। প্রথমার্ধে যুক্তরাষ্ট্রের বিপক্ষে যে আধিপত্য দেখিয়ে খেলেছে ডাচরা, তাতে কোয়ার্টারে এক পা চলে গেছে দলটির।

অথচ ম্যাচে প্রথম গোলটি পেতে পারতো যুক্তরাষ্ট্রই। দ্বিতীয় মিনিটেই নেদারল্যান্ডসের রক্ষণের সঙ্গে ওয়েস্টন ম্যাককেনি লড়াইয়ের এক ফাঁকে বল চলে যায় ডি বক্সে ফাঁকায় দাঁড়িয়ে থাকা ক্রিস্টিয়ান পুলিসিকের পায়ে। সামনে গোলরক্ষক বাদে আর কেউ না থাকলেও পুলিসিক বল জালে পাঠাতে পারেননি। দারুণ সেভে ডাচদের বাঁচান আন্দ্রেয়াস নপার্ট।

পুলিসিক গোলের সহজ সুযোগ নষ্ট করলেও ১০ম মিনিটে দারুণ গোলে নেদারল্যান্ডসকে এগিয়ে নেন মেম্ফিস ডিপাই। সংঘবদ্ধ আক্রমণ থেকে গোল পেয়ে যায় দলটি। আক্রমণে ওঠার পর ডান প্রান্ত থেকে ডেমফ্রিসের মাটি ঘেঁষা ক্রস থেকে ডান পায়ের দারুণ শটে বল জালে জড়ান ডিপাই।

ডাচরা দ্বিতীয় গোলটি পায় প্রায় একইভাবে। প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে থ্রো ইন থেকে বল পেয়ে ডামফ্রিসের কাট আসে ডেলি ব্লিন্ডের সামনে। তিনিও ডিপাইয়ের মতো ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন ২-০ গোলে। ওই গোলের পর ডাচদের উদযাপন থামতে প্রথমার্ধের শেষ বাঁশি বাজান রেফারি।

news24bd.tv/সাব্বির