ম্যারাডোনাকে ছাড়িয়ে গেলেন মেসি
ম্যারাডোনাকে ছাড়িয়ে গেলেন মেসি

সংগৃহীত ছবি

ম্যারাডোনাকে ছাড়িয়ে গেলেন মেসি

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে মেক্সিকোর বিরুদ্ধে গোল করে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৮ গোল করা ম্যারাডোনাকে স্পর্শ করেছিলেন মেসি। এবার নক আউট আউট পর্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোল করে ম্যারাডোনাকে ছাড়িয়ে গেলেন তিনি।  

বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে মেসির গোল এখন দ্বিতীয় সর্বোচ্চ ৯টি (পাঁচ বিশ্বকাপে)। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ১০ গোল গ্যাব্রিয়েল বাতিস্তুতার।

বিশ্বকাপের মঞ্চে এই প্রথম নক আউট পর্বে গোল করার কৃতিত্ব দেখালেন মেসি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমে ফুটবল ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ খেলার মাইলফলকও স্পর্শ করেছেন মেসি। গোল করে উপলক্ষটা রাঙালেন ফুটবলের এই ক্ষুদে জাদুকর।

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ২৩ ম্যাচ খেলার রেকর্ড এখন মেসির।

পোল্যান্ডের বিরুদ্ধে মাঠে নেমে ভেঙেছিলেন ম্যারাডোনার ২১ ম্যাচ খেলার রেকর্ড। আর তিনটি ম্যাচ খেলতে পারলে বিশ্বরেকর্ড গড়বেন মেসি। সে জন্য মেসিকে খেলতে হবে কাতার বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত।

বিশ্বকাপে সর্বোচ্চ ২৫ ম্যাচ খেলার রেকর্ড জার্মানির সাবেক অধিনায়ক লোথার ম্যাথিউসের (৫ বিশ্বকাপ)। ২৪ ম্যাচ খেলে তালিকায় দ্বিতীয় স্থানে জার্মানির সাবেক স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসা। তৃতীয় স্থানে থাকা ইতালির পাওলো মালদিনিকে (২৩ ম্যাচ) স্পর্শ করলেন এবার মেসি।

চলমান বিশ্বকাপে মেসির গোলের সংখ্যা তিনটি। সৌদি আরবের বিরুদ্ধে হেরে যাওয়া ম্যাচে পেনাল্টি থেকে করেছিলেন এক গোল। মেক্সিকোর বিরুদ্ধে পান এক গোল। পোল্যান্ডের বিরুদ্ধে পাননি গোলের দেখা। যদিও পেয়েছিলেন পেনাল্টির সুযোগ। কিন্তু তা কাজে লাগাতে পারেননি।

news24bd.tv/ইস্রাফিল