বান্দরবানের ৩ উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ১১ ডিসেম্বর পর্যন্ত
বান্দরবানের ৩ উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ১১ ডিসেম্বর পর্যন্ত

সংগৃহীত ছবি

বান্দরবানের ৩ উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ১১ ডিসেম্বর পর্যন্ত

অনলাইন ডেস্ক

নিরাপত্তার কারণে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) বিকালে বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত  বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞার সময়সীমা বৃদ্ধি করা হয়।

ওই পত্রে জানানো হয়, বান্দরবান সেনা রিজিয়নের আবেদনের প্রেক্ষিতে পর্যটকদের নিরাপত্তার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে ১৭ অক্টোবর রাত থেকে রুমা ও রোয়াংছড়িতে এবং ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত থানচি ও আলী কদমে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

এই চার উপজেলায় ৮ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞার পর ৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত আলীকদমের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছিল।  

তবে রোয়াংছড়ি, রুমা ও থানচিতে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়। ১৩ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত এই তিন উপজেলায় আবারও নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে থানচিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ১৭ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত রোয়াংছড়ি ও রুমাতে নিষেধাজ্ঞা বহাল রাখা হয়।

ওই দুই উপজেলায় ২১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা দেওয়ার পর আবারও ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত সাত দিনের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

news24bd.tv/ইস্রাফিল