আজ চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী, ভাষণ দেবেন জনসভায়
আজ চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী, ভাষণ দেবেন জনসভায়

সংগৃহীত ছবি

আজ চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী, ভাষণ দেবেন জনসভায়

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে চট্টগ্রাম পরিণত হয়েছে উৎসবের নগরীতে। স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিতে আজ চট্টগ্রামে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভার মাঠ থেকেই প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন চট্টগ্রামের ৩০টি উন্নয়ন প্রকল্প। ভিত্তিপ্রস্তরও হবে আরও একগুচ্ছ প্রকল্পের।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে তাই নতুন করে সেজেছে বন্দরনগরী। নৌকার আদলে তৈরি হয়েছে সমাবেশের মঞ্চ। শহরজুড়ে তাই সাজ সাজ রব। অলি গলি থেকে মূল সড়ক, ব্যানার ফেস্টুন তোরণে সুসজ্জিত।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দীন বলেন, চট্টগ্রাম আওয়ামী লীগ ও সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত। প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে চট্টগ্রাম মহানগর জনসমুদ্রে পরিণত হবে। ’

সাবেক মেয়র আরও বলেন, ‘সমাবেশ থেকে চট্টগ্রাম আওয়ামী লীগ সাংগঠনিক শক্তি প্রদর্শন করবে এবং যেকোনো অপশক্তি মোকাবেলায় প্রস্তুত রয়েছে। ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কার্যক্রম সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘সবগুলো উন্নয়নমূলক কাজ সম্পন্ন হলে চট্টগ্রাম বিশ্বমানের উন্নত নগরীতে পরিণত হবে। প্রধানমন্ত্রী বেশকিছু উন্নয়নমূলক কাজের উদ্বোধন এবং কিছু উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ’

জনসভাকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মী এবং সহযোগী সংগঠনগুলো মাইকিং ও ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছে। শহরের বিভিন্ন সড়কে বণার্ঢ্য তোরণ নির্মাণ এবং প্রধানমন্ত্রীর ব্যানার ও পোস্টার টাঙানো হয়েছে। প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানকে স্বাগত জানাতে নাতারা নগরীর জামাল খান, কাজির দেউরি, হালিশহর, লালখান বাজার, টাইগার পাস, দেওয়ান হাট, কদমতলী, নিউমার্কেট, আন্দরকিল্লাসহ অন্যান্য স্থানে বিলবোর্ড, ব্যানার, বেলুন, ফেস্টুন ও পোস্টার টাঙিয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যেগে জনসভাকে কেন্দ্র করে নগরীর বিভিন্ন এলাকার সড়কের সৌন্দর্য বর্ধনের পাশাপাশি ফুটপাত পরিষ্কার, রঙ করা, ফ্লাইওভারগুলো আলোকসজ্জিত করা হয়েছে।

গত ২৪ নভেম্বর যশোর স্টেডিয়ামে প্রথম জনসভা অনুষ্ঠিত হয়। যশোরের জনসভার মাধ্যমে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশব্যাপী নির্বাচনী প্রচারণা শুরু করেন। আগামী ৭ ডিসেম্বর কক্সবাজারে শেখ কামাল স্টেডিয়ামে শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে দলীয় সভায় ভাষণ দেবেন।

news24bd.tv/ইস্রাফিল