ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপ, নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষে ঘরের মাঠে ভারতে বিপক্ষে ৫০ ওভারের ফরম্যাটে খেলবে টাইগাররা।

তবে সময়টা মোটেই ভালো যাচ্ছে না টাইগারদের। এ ছাড়া এই সিরিজের আগে ছিটকে গেছেন টাইগারদের নিয়মিত অধিনায়ক ও সেরা ওপেনার তামিম ইকবাল এবং পেসার তাসকিন আহমেদ। এই সিরিজে নতুন অধিনায়ক লিটন দাসের নেতৃত্বে মাঠে নামবে সাকিবরা।

রোববার (৪ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১২টায় শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে জেতার লক্ষ্যে শক্তিশালী দল নিয়েই মাঠে নামবে টাইগাররা। দলের নিয়মিত পারফর্মার লিটন দাস, আফিফ হোসেন, সাকিব আল হাসান কোনো ধরনের দ্বিধা ছাড়াই একাদশে জায়গা পাবেন।

এদিকে নিয়মিত ওপেনার তামিম না থাকায় টপ-অর্ডারে লিটনের সঙ্গে যুক্ত হতে পারেন আনামুল হক বিজয়।

তিন নম্বরে জায়গা পেতে পারেন নাজমুল হোসেন শান্ত। আর অভিজ্ঞ দুই পাণ্ডব মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ প্রথম ম্যাচে একাদশে জায়গা পেতে পারেন।

দেশের মাটিতে খেলা হলেও চার পেসার নিয়ে স্কোয়াড সাজিয়েছেন নির্বাচকরা। তাই প্রথম ম্যাচে তাসকিন না থাকায় মুস্তাফিজের সঙ্গে একাদশে যুক্ত হতে পারেন হাসান মাহমুদ ও এবাদত হোসেন। তবে টিম ম্যানেজম্যান্টের তিন পেসার খেলানোর পরিকল্পনা না থাকলে এবাদত হোসেনের পরিবর্তে স্পিনার কোটায় জায়গা পেতে পারেন নাসুম আহমেদ। অলরাউন্ডার হিসেবে একাদশে থাকবেন মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন দাস (অধিনায়ক), আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, এবাদত হোসেন/নাসুম আহমেদ।

news24bd.tv/কামরুল