উৎসবের নগরীতে পরিণত চট্টগ্রাম 
উৎসবের নগরীতে পরিণত চট্টগ্রাম 

সমাবেশ স্থলে আসতে শুরু করেছেন নেতকর্মীরা

উৎসবের নগরীতে পরিণত চট্টগ্রাম 

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মহানগরীর পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের এই সমাবেশে যোগ দিতে এরই মধ্যে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জনসভায় যোগ দিতে শুরু করেছেন নেতাকর্মীরা। জনসমাগমে উৎসবের নগরীতে পরিণত হয়েছে চট্টগ্রাম।

সকাল ৯টার পর থেকে হাজার হাজার মানুষ মিছিল নিয়ে আসছেন সমাবেশ স্থলে।

দুপুর ২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশ স্থলে এসে পৌঁছাবেন। এখন সেখানে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে। নেতাকর্মীরা দলে দলে অনুষ্ঠান উপভোগ করছেন।  

নেতকর্মীরদের সঙ্গে কথা বলে জানা যায়, ১০ বছর পর প্রধানমন্ত্রী চট্টগ্রাম আসছেন।

তারা প্রধানমন্ত্রীকে দেখার জন্য ব্যাকুল হয়ে আছেন।  

দেখা যায়, আশপাশের বিভিন্ন এলাকা থেকে ট্রলারে করে মানুষ এসেছেন সমাবেশস্থলে। রেল স্টেশনে দেখা গেছে নেতাকর্মীর ভিড়।  

জনসভার মাঠ থেকেই প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন চট্টগ্রামের ৩০টি উন্নয়ন প্রকল্প। ভিত্তিপ্রস্তরও হবে আরও একগুচ্ছ প্রকল্পের। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে তাই নতুন করে সেজেছে বন্দরনগরী। ১৬০ ফুট নৌকার আদলে তৈরি হয়েছে সমাবেশের মঞ্চ। শহরজুড়ে তাই সাজ সাজ রব। অলি গলি থেকে মূল সড়ক, ব্যানার ফেস্টুন তোরণে সুসজ্জিত। পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রীর জনসভাস্থল ঘিরে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে।

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উৎসবের আমেজ তৈরি হয়েছে নেতাকর্মীদের মধ্যে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, উত্তর জেলা সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরীসহ নেতারা ইতোমধ্যে জনসভার মাঠ পরিদর্শন করেছেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন।
এর আগে রোববার (৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে চট্টগ্রাম পৌঁছান প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২২ পরিদর্শনে তিনি ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন এবং রাষ্ট্রপতি কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন।  

news24bd.tv/ইস্রাফিল