অপরাজিত ইংল্যন্ডকে থামাতে চায় সেনেগাল

সংগৃহীত ছবি

অপরাজিত ইংল্যন্ডকে থামাতে চায় সেনেগাল

অনলাইন ডেস্ক

রাউন্ড অফ সিক্সটিনের চতুর্থ ম্যাচে হট ফেভারিট ইংল্যান্ডের মুখোমুখি হবে সেনেগাল। আল বাইত স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত রাত ১ টায়। ইংল্যান্ড চ্যালেঞ্জ পার করে কোয়ার্টারের টিকেট কাটতে চায় তেরাঙ্গা লায়ন্সরা। অন্যদিকে কোন ভুল করতে চায় না গ্রুপ পর্বে অপরাজিত থাকা ইংল্যান্ড।

নতুন কোনো ইনজুরির খবর নেই ইংল্যান্ড দলে। তাই ফিট স্কোয়াড পাচ্ছেন গ্যারেথ সাউথগেট। তবে মধুর সমস্যায় এ ইংলিশ ট্যাকটিশিয়ান। ফিল ফোডেন, মার্কাস রাশফোর্ড, জ্যাক গ্রিলিশ, রাহিম স্টার্লিং, বুকায়ো সাকারা আছেন ফর্মে।

তাই হ্যারি কেনের সঙ্গে আক্রমণভাগে কে থাকবেন সেটি ঠিক করতেই চিন্তার ভাজ কপালে। ৩ গোল করে সর্বাধিক গোলের তালিকায় ইংলিশদের নেতৃত্ব দিচ্ছেন মার্কাস রাশফোর্ড।

ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট বলেন, যদিও ওদের সাদিও মানে নেই। তবে সেনেগাল দল হিসেবে দারুণ। আমার মনে হয় সাদিওকে হারিয়ে ওরা আরও স্ট্রং হয়েছে। ইংল্যান্ডের ডিফেন্সিভ মিডফিল্ডার ডিক্লান রাইস জানালেন, সেনেগাল শক্তিশালী প্রতিপক্ষ হলেও প্রস্তুত তারা। টুর্ণমেন্টের শেষ পর্যন্ত যেতে চান তারা।

অন্যদিকে আফ্রিকার চ্যাম্পিয়নরাও দুর্দান্ত ফর্মে আছে। তবে তাদের ভয়ের কারণ কোচ আলিউ সিসের অসুস্থতা। ম্যাচের আগে অনুশীলনে দলের সঙ্গে ছিলেন না তিনি। আর উড়তে থাকা ইংলিশদের থামানোর ইঙ্গিত দিয়েছেন আলিউ সিস।

ইংলিশদের সঙ্গে ম্যাচে ইদ্রিসা গুয়ে ও কোয়াতেকে পাচ্ছে না লায়ন্স অব তেরাঙ্গারা। তাদের জায়গা একাদশে ফিরতে পারেন কালিদু কোলিবালি ও আবদু দিয়ালো। আর আক্রমণভাগে সেনেগালিজদের বাজির ঘোড়া হতে পারেন ইসমাইলা সার।

news24bd.tv/আজিজ