'বিএনপির এজেন্ডা ক্ষমতা দখল করে জঙ্গিদের পুনরুজ্জীবিত করা'
'বিএনপির এজেন্ডা ক্ষমতা দখল করে জঙ্গিদের পুনরুজ্জীবিত করা'

কুষ্টিয়ায় হাসানুল হক ইনু

'বিএনপির এজেন্ডা ক্ষমতা দখল করে জঙ্গিদের পুনরুজ্জীবিত করা'

কুষ্টিয়া প্রতিনিধি

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপির এজেন্ডা হলো ক্ষমতা দখল করা ও রাজাকার-জঙ্গীদেরকে পুনরুজ্জীবিত করা। আজ বেলা ১১টায় কুষ্টিয়ার মিরপুরের হালসা আদর্শ ডিগ্রী কলেজে বিজয়ের পঞ্চাশ বছর, বাঙালীর অর্জন, ভবিষ্যত করণীয় শীর্ষক আলোচনায় অংশ নেবার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

১০ ডিসেম্বরের জনসভা নিয়ে এতো কথাবার্তা বলার কারণ দেখছেন না জাসদ সভাপতি। তিনি বলেন, একটি জনসভার মাধ্যমে সরকার উল্টে যায় না।

তিনি বলেন, এই সময়ে অর্থনৈতিক সংকট সবচেয়ে গুরুত্বপূর্ণ। আরেকটা গুরুত্বপূর্ণ কাজ হলো সংবিধান রক্ষা, সঠিক সময়ে নির্বাচন ও যেকোনো মূল্যে রাজাকার, জামায়াত, জঙ্গী গোষ্ঠীকে ক্ষমতার বাইরে রাখা।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের এজেন্ডা নির্বাচন নয়, তাদের এজেন্ডা হলো- সরকার উৎখাত করে ক্ষমতা দখল করা আর এর আড়ালে কৌশলে জামায়াত, রাজাকার-জঙ্গীদেরকে পুনরুজ্জীবিত করা। এর জন্য তারা সংকট মোকাবেলায় কোন প্রস্তাব না দিয়ে সংবিধান উচ্ছেদ করতে চাচ্ছে।

এটা বিপদ সংকেত। এরকম পরিস্থিতিতে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের সকল স্বপক্ষের শক্তিকে এটার মোকাবেলা করতে হবে।

পরে হালসা আদর্শ কলেজ অডিটোরিয়ামে কলেজের অধ্যক্ষ জহুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন হাসানুল হক ইনু। এতে আরও বক্তব্য রাখেন মিরপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা আব্দুল কাদের, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী প্রমুখ।

এ সময় কলেজের শিক্ষার্থী, শিক্ষক, সূধীজন ও জাসদ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/রিমু