ম্যারাডোনা-মেসিকে কটাক্ষ করে স্ট্যাটাস, তোপের মুখে গীতিকার রফিকুজ্জামান
ম্যারাডোনা-মেসিকে কটাক্ষ করে স্ট্যাটাস, তোপের মুখে গীতিকার রফিকুজ্জামান

সংগৃহীত ছবি

ম্যারাডোনা-মেসিকে কটাক্ষ করে স্ট্যাটাস, তোপের মুখে গীতিকার রফিকুজ্জামান

অনলাইন ডেস্ক

হাজার মাইল দূরে কাতারে বিশ্বকাপ অনুষ্ঠিত হলেও উন্মাদনার কোনো কমতি নেই বাংলাদেশে। সমগ্র বাংলাদেশই যেন ভাগ হয়েছে ভিন্ন ভিন্ন দলে।   সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা অঙ্গনের মানুষেরাও মত্ত বিশ্বকাপ উন্মাদনায়।  কোনো তারকা সরাসরি মাঠে বসে প্রিয় দল ও খেলায়াড়ের খেলা দেখার জন্য পাড়ি জমিয়েছেন কাতারে।

কেউ কেউ আবার সোশ্যালেসহ নানা মাধ্যমে প্রকাশ করছেন উচ্ছ্বাস।

এদিকে বাংলাদেশে স্বাভাবিকভাবে বিশ্বকাপ ফুটবলের আসরে ব্রাজিল ও আর্জেন্টিনা দলের সমর্থক বেশি দেখা যায়। দল দুটি নিয়ে সমর্থক-শুভাকাঙ্ক্ষীরা নানা মন্তব্য করেন সোশ্যালে। কখনো কখনো তা তর্ক-বিতর্কেও রূপ নেয়।

এবার আর্জেন্টিনা ফটুবল দলের প্রয়াত কিংবদন্তি খেলোয়াড় ম্যারাডোনা ও লিওনেল মেসিকে নিয়ে ফেসবুকে অশীলন ভাষায় কটাক্ষ করে তোপের মুখে পড়েছেন গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান।

শনিবার (৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় নক আউট পর্বের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা দল। ম্যাচ চলাকালীন নিজস্ব ফেসবুক হ্যান্ডেলে কয়েকটি পোস্ট দেন প্রখ্যাত গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান। এ সময় এক পোস্টে তিনি লেখেন, “একজন ছিলো ‘মরদই না’, সে হাত দিয়ে গোল করতো। সেই হাত নাড়ার ভংগি ছিল হিজড়াদের মতো। ওদের কেউ ‘আর জেন্টই না’। আবার লেডিও না। তাই, হিজড়াই বলতে হবে। ”

একজন প্রখ্যাত গীতিকারের এমন ভাষায় ফুটবল কিংবদন্তি ম্যারাডোনাকে নিয়ে এমন মন্তব্য মেনে নিতে পারেননি অনেক সংগীতশিল্পী ও গীতিকার। অনেকে আবার গীতিকারের স্ট্যাটাসটি ‘বর্ণবাদ’ হিসেবেও আখ্যায়িত করেছেন।  

জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপা এক মন্তব্যে অনুরোধ জানিয়ে লেখেন, ‘বাবা,বটবৃক্ষ, পোস্টটা আপনি মুছেই দেন প্লিজ। ’ গীতিকার ও কথাসাহিত্যিক ইকবাল খন্দকার মন্তব্য করেছেন, ‘কী নোংরা ভাষা আপনার!’ গীতিকার নীহার আহমেদ লিখেছেন, “স্যার, আপনি তো মোহাম্মদ রফিকউজ্জামান। আপনার এমন বক্তব্যে কষ্ট পাচ্ছি। ”

এর আগে অন্য একটি স্ট্যাটাসে গীতিকার রফিকউজ্জামান লিওনেল মেসিকে নিয়ে লেখেন, “মাছি সারা মাঠে ভ্যান ভ্যান করে বেড়াচ্ছে। ”

এদিকে রোববার (৪ ডিসেম্বর) দুপুর দেড়টার কিছুক্ষণ পরে একটি স্ট্যাটাসে আগের স্ট্যাটাসের ব্যাপারে নিজের অবস্থান ব্যাখ্যা করে দুঃখ প্রকাশ করেন। সেখানে তিনি লেখেন, “মানুষের সেন্স অব হিউমার এত দুর্বল এবং গাত্রদাহ এত প্রবল হলে কোনো তীক্ষ্ণ হিউমারই তো করা যাবে না। যাই হোক, আমার পোষ্টে যারা আহত হয়েছেন, তাদের প্রতি দুঃখ প্রকাশ করছি। ডিলিট করে দিতে পারতাম, কিন্তু যা প্রকাশ হয়ে গেছে তা মুছে দিলে আহতদের ক্ষত তো মুছবে না। তাই ওটা ওভাবেই রয়ে যাক। সবাই ভালো থাকুন। ”

news24bd.tv/আলী