নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব
নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব

সংগৃহীত ছবি

নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

নতুন জঙ্গি সংগঠনের সদস্যরা পুলিশ সদস্যদের হত্যার মিশন নিয়ে মাঠে নেমেছে বলে জানিয়েছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। সোমবার ( ৫ ডিসেম্বর) রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক জানান, নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া পুলিশ সদস্যদের হত্যার মিশন নিয়ে মাঠে নেমেছে। র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া সাকিবকে সংগঠন থেকে ৫ পুলিশ সদস্যকে হত্যার দায়িত্ব দেওয়া হয়েছিল।

আরও পড়ুন : র‌্যাবের অভিযানে নতুন জঙ্গি সংগঠনের পাঁচ সদস্য গ্রেপ্তার

আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি পালিয়ে যাওয়ার বিষয়ে তিনি জানান, এই দায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এড়াতে পাড়ে না। আগে গোয়েন্দা তথ্য ছিল না বলেই জঙ্গিরা পালিয়ে যেতে পেরেছে।  

১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে র‌্যাবের নিরাপত্তা প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কমান্ডার মঈন বলেন, বাংলাদেশে বর্তমানে সুষ্ঠু-স্বাভাবিক রাজনৈতিক অবস্থা বিরাজ করছে। সরকারি ও বিরোধী দল তাদের রাজনৈতিক কর্মসূচি পালন করছে।

র‌্যাব সাধারণত জঙ্গি দমন, মাদক কারবারি, অস্ত্রধারী ও ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেপ্তারে আস্থা অর্জন করেছে।  

তিনি আরও বলেন, রাজধানীতে গুরুত্বপূর্ণ বেশ কিছু স্থাপনা রয়েছে। কেপিআইভুক্ত প্রতিষ্ঠান রয়েছে, বিদেশি স্থাপনা ও অ্যাম্বাসি রয়েছে। ঢাকা শহরের নিরাপত্তার ব্যাপারে আমরা সবসময় সচেষ্ট রয়েছি। শুধুমাত্র এই জনসমাবেশ ঘিরে নয় আমরা সবসময় জননিরাপত্তা, দেশীয় ভাবমূর্তি রক্ষা, বিদেশীদের কাছে যেন দেশীয় ভাবমূর্তি ক্ষুণ্ন না হয় সেদিকে সচেষ্ট রয়েছি। যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে।  

এর আগে রোববার (৪ ডিসেম্বর) নারায়ণগঞ্জ ও গুলিস্তানে অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৫ সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব।

news24bd.tv/হারুন