আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলা, ককটেল উদ্ধার
আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলা, ককটেল উদ্ধার

উদ্ধার ককটেল ও পেট্রোল বোমা

আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলা, ককটেল উদ্ধার

ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহের কালীগঞ্জে বারোবাজার আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলা চালিয়েছে দুবৃর্ত্তরা। রোববার রাতে এ ঘটনা ঘটে। এদিকে মহেশপুর ৪টি পেট্রোল বোমা ও ৩টি ককটেল এবং হরিনাকুণ্ডু উপজেলা থেকে ৫টি পেট্রোল বোমা ও ৪টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। পৃথক ৩টি ঘটনায় মামলা হয়েছে।

 

কালীগঞ্জে ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০/৪০জন, মহেশপুর ও হরিনাকুন্ডু উপজেলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। তবে ৩টি পৃথক ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এসব বিষয় নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট ৩টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।

ওসি আব্দুর রহিম মোল্লা জানান, কালীগঞ্জ বারোবাজার আওয়ামী লীগ কার্যালয়ে বসে চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ আলীগ নেতা-কর্মীরা টিভিতে খেলা দেখছিল।

এ সময় রাত ১০টার পর দুর্বৃত্তরা বোমা হামলা চালায়। বোমাটি লক্ষ্যভ্রট হয়ে টিভিতে গিয়ে লেগে ভেঙে যায়। এতে কেউ হতাহত হয়নি।  

ওসি মো. সেলিম মিয়া জানান, রাত ১টার দিকে একজন পথচারী মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিল। সে সময় পৌরসভার এলাকার মহিলা কলেজপাড়ার সংলগ্ন রাস্তার পাশে একটি লাল ব্যাগ দেখতে পায়। কাছে গিয়ে দেখতে পায় ওই ব্যাগের মধ্যে লাল কসটেম জড়ানো কয়েকটি কৌটা। ওই লোকটি থানাকে অবহিত করে। তাৎক্ষণিকভাবে পুলিশ গিয়ে ব্যাগটি উদ্ধার থানায় নিয়ে আসে। বর্তমানে উদ্ধারকৃত বোমা নিরাপদে রাখা হয়েছে। বোমা ডিসপোজাল ইউনিট এসে এগুলি নিস্ক্রিয় করবে।  

ওসি সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে পৌরসভাধীন বৈঠাপাড়া গ্রাম থেকে একটি ব্যাগ ভর্তি লাল কসটেপ জড়ানো অবস্থায় বোমাগুলি উদ্ধার করে নিরাপদে রাখা হয়েছে।

news24bd.tv/কামরুল