বড় দুঃসংবাদ পেল ভারতীয় ক্রিকেট দল
বড় দুঃসংবাদ পেল ভারতীয় ক্রিকেট দল

সংগৃহীত ছবি

বড় দুঃসংবাদ পেল ভারতীয় ক্রিকেট দল

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে অবিশ্বাস্য হারের পর বড় দুঃসংবাদ পেল ভারতীয় ক্রিকেট দল। স্লো ওভার রেটের কারণে দলের প্রত্যেক সদস্যকে ম্যাচ ফি-র ৮০ শতাংশ জরিমানা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

বাংলাদেশের বিপক্ষে ভারতের ক্রিকেট ম্যাচ সবসময়ই জমজমাট হয়ে থাকে। মাঠ কিংবা মাঠের বাইরে দুদলের শরীরী ভাষাই আলাদা থাকে।

দুই প্রতিবেশীর মর্যাদার লড়াইয়ে বাংলাদেশ সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি ম্যাচে জয়ের দ্বারপ্রান্তে গিয়েও হেরেছিল। তবে রোববার (৪ ডিসেম্বর) ইতিহাস ঘুরিয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। অবিশ্বাস্যভাবে জয় ছিনিয়ে এনেছে টাইগাররা। আর এই ম্যাচে হারের পাশাপাশি স্লো ওভার রেটের কারণে বড় শাস্তির মুখোমুখি ভারত।

সোমবার (৫ ডিসেম্বর) আইসিসি এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেটারদের জরিমানা করার বিষয়টি নিশ্চিত করেছে। স্লো ওভার রেটের কারণে দলের প্রত্যেক সদস্যের ম্যাচ ফি-র ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে। রোহিত শর্মা-বিরাট কোহলিদের জন্য এ যেন গোদের ওপর বিষফোঁড়া।

আইসিসির প্লেয়ারদের কোড অব কনডাক্টের ২.২২ ধারা অনুযায়ী প্রতি এক ওভার স্লো ওভাররেটের কারণে ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ভারত স্বাভাবিক ওভাররেটের চেয়ে ৪ ওভার পিছিয়ে ছিল। তাই ক্রিকেটারদের ম্যাচ ফির ৮০ শতাংশ জরিমানা করা হচ্ছে।

এই ম্যাচের রেফারি রঞ্জন মাদুগালে ভারতের বিপক্ষে এই স্লো ওভাররেটের অভিযোগ তোলেন। ভারত অধিনায়ক রোহিত শর্মা ভুল মেনে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

উল্লেখ্য, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমে ভারত ১৮৬ রানে অলআউট হয়ে যায়। জবাব দিতে নেমে ১৩৬ রানে নবম উইকেট হারানো বাংলাদেশ মেহেদী হাসান মিরাজের ৩৯ বলে ৩৮ রানের ইনিংসে ভর করে ১ উইকেটে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

news24bd.tv/আলী