এবার ভারতের বিপক্ষে টাইগারদের জয়ে আর্জেন্টাইনদের উচ্ছ্বাস
এবার ভারতের বিপক্ষে টাইগারদের জয়ে আর্জেন্টাইনদের উচ্ছ্বাস

সংগৃহীত ছবি

এবার ভারতের বিপক্ষে টাইগারদের জয়ে আর্জেন্টাইনদের উচ্ছ্বাস

অনলাইন ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে টাইগারদের অবিস্মরণীয় জয়ে উচ্ছ্বাসের কমতি নেই ভক্তদের। তবে শুধু বাংলাদেশিরাই নন, উচ্ছ্বাসে গা ভাসিয়েছেন অনেক আর্জেন্টাইনও।

রোববার (৪ ডিসেম্বর) ভারতের বিপক্ষে ৯ উইকেট হারানোর পর অনেক সমর্থক মাঠ ছেড়েছিলেন। তবে অনেকেই বিশ্বাস রেখেছিলেন মেহেদী হাসান মিরাজের ওপর।

তাদের সে আস্থা রেখেছেন টাইগার অলরাউন্ডার। মিরাজ-মুস্তাফিজের বীরত্বে শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ উইকেটে জয় পায় বাংলাদেশ। এতে জয়োৎসবে মাতেন বাংলাদেশিরা। অবিস্মরণীয় এই ম্যাচ উপভোগ করে উল্লসিত কণ্ঠে অনেক আর্জেন্টাইন বলেছেন, ‘ভামোস বাংলাদেশ।

বিশ্বকাপ উপলক্ষে বাংলাদেশি সমর্থকদের আর্জেন্টিনা ফুটবল দল নিয়ে উন্মাদনার খবর পুরো বিশ্বই জেনেছে। আর্জেন্টাইনরাও জানেন সে খবর। আর্জেন্টিনার জয়ের ম্যাচগুলো বাংলাদেশি সমর্থকদের উদ্‌যাপনের ভিডিও ফিফা প্রকাশ করার পর থেকে বাংলাদেশকে ভালোবাসতে শুরু করেন আর্জেন্টাইনরাও।

কৃতজ্ঞতা প্রকাশের অংশ হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলেরও ভক্ত হয়েছেন অনেক আর্জেন্টাইন। বাংলাদেশি সমর্থকদের সঙ্গে ধীরে ধীরে বন্ধন দৃঢ় হতে শুরু করেছে আর্জেন্টাইনদের।

কাতারে অস্ট্রেলিয়া-আর্জেন্টিনা ম্যাচ দেখতে আসা আর্জেন্টাইনরা বাংলাদেশি গণমাধ্যমকর্মীদের কাছে বলেছেন, তারা বাংলাদেশকে ভালোবাসেন। অনেক আর্জেন্টাইনের কণ্ঠে শোনা গেছে ভামোস বাংলাদেশ। আর এবার ভারতের বিপক্ষে টাইগারদের জয়ের পরও উল্লাস ছড়িয়ে পড়েছে বুয়েন্স আইরেসে।

আর্জেন্টাইন সমর্থকদের এক অংশ মিলে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গ্রুপ খুলেছেন। মূলত বাংলাদেশকে ক্রিকেটে সমর্থন দেয়ার জন্য ওই গ্রুপ চালু করেন তারা, যা এরই মধ্যে বেশ পরিচিতি পেয়েছে। ‘ফ্যানস আর্জেটিনোস ডি লা সেলেসিও ডি ক্রিকেট ডি বাংলাদেশ’ নামে ওই গ্রুপের সদস্যসংখ্যা সোমবার (৫ ডিসেম্বর) পর্যন্ত ৭০ হাজার ছাড়িয়ে গেছে। ভারতের বিপক্ষে বাংলাদেশের জয়ের পর ওই ফেসবুক গ্রুপে উচ্ছ্বাস প্রকাশ করেছেন আর্জেন্টাইনরা।

এক ভিডিওবার্তায় সমর্থকদের একজন জানান, বাংলাদেশের ম্যাচ দেখার জন্য তিনি নির্ঘুম রাত কাটিয়েছেন। স্বভাবতই উচ্ছ্বাস ছিল তার চোখে-মুখে। শুভেচ্ছা জানান বাংলাদেশ ক্রিকেট দলকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) লোগোসহ প্রিন্টেড একটি ক্যাপ পরে লিয়ান্দ্রো গায়িচিও নামের ওই ভক্ত বলেন, অভিনন্দন বাংলাদেশ। আমরা ভারতকে হারিয়েছি। দারুণ এক ম্যাচ। খেলা দেখার জন্য আমি ঘুমাতে পারিনি। তবে আমি খুবই খুশি। কী অসাধারণ এক ম্যাচ! ভামোস আর্জেন্টিনা, ভামোস বাংলাদেশ।

আর্জেন্টিনা ফুটবল দল ও লিওনেল মেসিকে নিয়ে বাংলাদেশিদের উন্মাদনা দেখে বাংলাদেশের প্রতি আগ্রহী হয়ে ওঠেন বহু আর্জেন্টাইন। বাংলাদেশে কোন খেলা সবচেয়ে জনপ্রিয়, সেই বিষয়ে তারা খোঁজখবর নিতে থাকেন। এমনকি বাংলাদেশ ক্রিকেট দলে মেসির মতো প্রাণভোমরা কে আছে, চলছে তার তালাশ। ফেসবুক গ্রুপে দেখা গেছে, বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে আলোচনা করছেন আর্জেন্টাইনরা। এমনকি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেন তারা।

news24bd.tv/আলী